১৭ জুলাই ২০২৪, বুধবার

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে আইএসের হামলার হুমকি!

- Advertisement -

ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের চার ম্যাচে হামলার হুমকি দিয়েছে ইসলামিক স্টেট (আইএস)। সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে হুমকির বিষয়টি জানায় আইএসের বার্তা প্রচারকারী সংগঠন আল–আজাইম।

সংগঠনটি পোস্টারের মতো একটি ছবি প্রকাশ করে এক্সসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে। সেখানে কালো পোশাক পরে একে-৪৭ রাইফেল নিয়ে এক ব্যক্তিকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। ওই ব্যক্তির সামনে বিশাল স্টেডিয়াম আর পেছনে এ সপ্তাহে চ্যাম্পিয়ন্স লীগের চারটি ভেন্যুর নাম লেখা—এমিরেটস স্টেডিয়াম (ইংল্যান্ড), পার্ক দে প্রিন্সেস (ফ্রান্স), মেত্রোপলিতানো অ্যারেনা (স্পেন) ও সান্তিয়াগো বার্নব্যু (স্পেন)। ছবিটির ওপরে ক্যাপশনে লেখা আছে, “সবাইকে হত্যা করো”

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে হামলার হুমকি দিয়েছে আইএস

মঙ্গলবার রাত ১টায় ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। আরেক ম্যাচে বায়ার্ন মিউনিখকে আতিথ্য দেবে মিকেল আরতেতার আর্সেনাল। আগামীকাল (বুধবার) প্যারিস সেইন্ট জার্মেই খেলবে বার্সেলোনার বিপক্ষে আর অন্য ম্যাচে বরুশিয়া ডর্টমুন্ডের মুখোমুখি হবে আতলেতিকো মাদ্রিদ। এই চার ম্যাচে হামলার হুমকি দিয়েছে আইএস।

জঙ্গি সংগঠনটির হামলার হুমকির বিষয়টি নিয়ে খবর প্রকাশ করেছে ইউরোপের বিভিন্ন গণমাধ্যম। তবে যে তিন দেশে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল হবে, স্পেন, ফ্রান্স ও ইংল্যান্ডের কতৃপক্ষ আইএসের হুমকিকে খুব একটা গুরুত্ব দিচ্ছেন না। তারা মনে করছেন, পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণেই আছে।

তবে আইএসের হামলার হুমকির বিষয়টি উদ্বেগজনক। যে তিন দেশে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে, সেই তিন দেশের কর্তৃপক্ষ হামলার বিষয়ে সচেতন থাকলেও বিষয়টিকে উড়িয়েও দেওয়া যাচ্ছে না। ফুটবল মাঠে এমন কিছু ঘটুক, সমর্থকরা নিশ্চিত করেই এমনটা চাইবেন না।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img