৭ অক্টোবর ২০২২, শুক্রবার

চ্যাম্পিয়নস লিগে টানা ১৭ মৌসুমে গোল করলেন মেসি

- Advertisement -

ইতিহাসের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়নস লিগের টানা ১৭ মৌসুমে গোল করার রেকর্ড গড়লেন ফুটবলের জাদুকর লিওনেল মেসি। পিএসজিতে সময়টা ভালো যাচ্ছিল না আর্জেন্টাইন তারকার; মাঠ থেকে উঠিয়ে নিতেও দেখা গেছে সাবেক বার্সেলোনা সুপারস্টারকে। ইনজুরির জন্য মাঠের বাইরে ছিলেন দুইটি ম্যাচ; অবশেষে দলে ফিরলেন, করলেন গোলও। সেইসাথে ছুঁয়ে ফেললেন টানা ১৭ মৌসুমে গোল করার রেকর্ড। এই রেকর্ডটি মেসিকে যার সাথে ভাগাভাগি করে নিতে হচ্ছে তিনি হলেন রিয়াল মাদ্রিদের বর্তমান অধিনায়ক করিম বেনজেমা।

ম্যাচের ৭৪তম মিনিট; বল মেসির পায়ে। আলতো করে বাড়িয়ে দিলেন সতীর্থ কিলিয়ান এমবাপ্পের নিকট, এমবাপ্পে গোলটা করতে পারতেন নিজেও। কিন্তু ব্যাকহিল করে মেসিকেই ফিরিয়ে দিলেন বল; তারপর বক্সের একটু বাইরে থেকে বাঁ পায়ের দুর্দান্ত প্লেসিংয়ে মেসির গোল। উল্লাসে মেতে উঠলেন আর্জেন্টাইন তারকা; সাথে সাথে পিএসজি সতীর্থরাও। পিএসজির হয়ে মেসির এটা প্রথম গোল হলেও, চ্যাম্পিয়নস লিগে ছিল ১২১ তম গোল। এই ১২১টি গোল করতে মেসি খেলেছেন ১৫১টি ম্যাচ!

চ্যাম্পিয়নস লিগে নিজের ১২১তম গোলটি করেছেন মেসি

পিএসজির হয়ে ২৬৩ মিনিট পর প্রথম গোলের দেখা পেয়েছেন আর্জেন্টাইন তারকা। ক্লাব ক্যারিয়ারে মৌসুমের শুরুতে গোলহীন সময় এরচেয়েও দুইবার বেশি পার করলেও, পরিণত এবং দুর্দান্ত ছন্দে থাকা মেসির কাছে হয়তো আরও আগেই গোল আশা করেছিল সমর্থকরা। একটা জায়গায় মেসি ছাড়িয়ে গেছেন সকলকেই। ইংলিশ কোনো ক্লাবের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে আর্জেন্টাইন তারকা গোল করেছেন ২৭টি। প্রতিযোগীতায় থাকা অন্য যে কোনো খেলোয়াড়ের চেয়ে ১৫টি বেশি!

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img