NCC Bank
- Advertisement -NCC Bank
১২ আগস্ট ২০২২, শুক্রবার

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে লিভারপুল

- Advertisement -

প্রিমিয়ার লিগে বাজে সময় কাটছে। আরেকটু নির্দিষ্ট করে বললে নিজেদের মাঠ অ্যানফিল্ডে। নিজেদের মাঠে লিগে টানা ৬ ম্যাচ হেরেছে অলরেডরা। লাইপজিগের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগ শেষ ষোলো’র দ্বিতীয় লেগ ম্যাচটাও ছিল লিভারপুলের হোম ম্যাচ। করোনার জন্য ভ্রমণ নিষেধাজ্ঞা থাকায় দু’দলের দুই ম্যাচই হয়েছে হাঙ্গেরির মাঠ পুসকাস অ্যারেনাতে।

মোহাম্মদ সালাহ এবং সাদিও মানের গোলে দ্বিতীয় লেগে লাইপজিগের বিপক্ষে ২-০ ব্যবধানে জিতেছে লিভারপুল। দুই লেগ মিলে ৪-০ ব্যবধানে এগিয়ে কোয়ার্টার ফাইনালে ইয়ুর্গেন ক্লপের দল ।

অলরেডদের মধ্যমাঠের চেহারা পাল্টে গেছে ব্রাজিলিয়ান ফ্যাবিনিয়ো নিজের পছন্দের জায়গায় ফিরে আসায়। তাকে সঙ্গ দিয়েছেন থিয়াগো এবং ভিনালদাম। পুরো ম্যাচে মধ্যমাঠ থেকে ভালোই সাপোর্ট পেয়েছেন সালাহ-সাদিও মানেরা। যদিও প্রথমার্ধ গোলশূন্যতেই কেটে যায় ম্যাচ।

দ্বিতীয়ার্ধের শেষ বিশ মিনিটে ম্যাচের চেহারা পাল্টে দেন সালাহ এবং মানে। ৭০ মিনিটে দিয়েগো জোতার পাস থেকে বল পেয়ে ছুটেন মিশরীয় ফরোয়ার্ড সালাহ। লাইপজিগের ডি বক্সের কাছাকাছি গিয়ে শট নেন। মাটির সাথে গড়িয়ে যাওয়া বলে পরাস্ত হন লাইপজিগ গোল রক্ষক। মৌসুমে সালাহ’র ২৫তম গোল।

৪ মিনিটের ব্যবধানে স্কোরশিটে নাম উঠান সাদিও মানে। ডান প্রান্ত দিয়ে বল নিয়ে ঢুকে যান ওরিগি। সুযোগ বুঝে বল কাট করেন । আলতো ছোঁয়ায় লাইপজিগের জালে বল পাঠিয়ে দেন মানে। ২-০ ব্যবধানে শেষ হয় ম্যাচ। লাইপজিগের বিপক্ষে ইউরোপিয়ান প্রতিযোগিতায় ১২ম্যাচ অপরাজিত থাকলো অলরেডরা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img