২ মার্চ ২০২৪, শনিবার

চ্যাম্পিয়ন্স লিগের মহড়ায় ম্যান সিটি-চেলসি

- Advertisement -

শনিবার রাতে মুখোমূখি হচ্ছে দুই ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি এবং চেলসি। ভাবনার গভীরে হারিয়ে গিয়ে ভাবতে পারেন উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের  (ইউসিএল) ফাইনাল তো হওয়ার কথা আগামী ২৯শে মে, আজ কী? ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) রাতের ম্যাচকে তাই  ইউসিএল ফাইনালের ড্রেস  রিহার্সেলও বলতে পারেন। চেলসির শিরোপা জ়য়ের আশা আগেই শেষ, তবুও এ ম্যাচ যে যথেষ্ট উত্তাপ ছড়াবে তা আর বলার অপেক্ষা রাখে না। চেলসিকে হারাতে পারলেই শিরোপা ম্যানসিটির, এ সমিকরণ মাথায় নিয়েই ইতিহাদে স্বাগতিক সিটিজেনদের আতিথ্য নিবে দ্য ব্লুজ।

ইপিএলে নিজেদের পঞ্চম শিরোপা জিততে মাত্র একটি জয় দূরে ম্যানসিটি। ৩৪ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষে পেপ গার্দিওলার দল। দ্বিতীয় স্থানে থাকা সিটির নগর প্রতিদ্বন্দী ম্যানচেস্টার ইউনাইটেডের সংগ্রহ ১ ম্যাচ কম খেলে ৬৭ পয়েন্ট। সিটি এ ম্যাচ জিতে গেলে কার্যত আর কিছুই করার থাকবে না ওলে গানার শিষ্যদের।  অপরদিকে সিটির থেকে প্রায়  ২০ পয়েন্ট পিছিয়ে চেলসি। এমনিতে তাদের শিরোপা জয়ের যদি-কিন্ত-তবের আশাও শেষ অনেক আগেই।

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

অন্য মৌসুম হলে হয়তো এ ম্যাচ হত শুধুই আনুষ্ঠানিকতা। কিন্ত এবারের ব্যাপার ভিন্ন, দিন বিশেক পর ইউরোপের যে শ্রেষ্টত্বের লড়াই হবে তার মহরা অনুষ্ঠিত হবে আজ রাতেই। এ যেন অনেকটা এক টিকিটে দুই সিনেমা দেখা। ইতিহাদে বাংলাদেশ সময় রাত সাড়ে দশটায় চেলসি-সিটির লড়াই কাগজে কলমে ইংল্যান্ডের দুটো সেরা ক্লাবের হলেও, এ লড়াই নিশ্চিতভাবে হতে চলছে ডাগআউটের দুই মাস্টারমাইন্ড সিটিজেনদের স্প্যানিশ কোচ পেপ গার্দিওলা আর চেলসির জার্মান প্রশিক্ষক টুখেলের মধ্যে।

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

দুদলের মুল শক্তি  তারুন্যের গতি। গার্দিওলার ভরসা যেখানে ফিল ফোডেন, টুখেলের স্বস্তির নাম চেলসির একাডেমি থেকে উঠে আসা ম্যাসন মাউন্ট। লড়াইটা হবে বর্তমান বিশ্বের অন্যতম সেরা দুই মিডফিল্ডারের মধ্যে। চেলসির মাঝমাঠের ফরাসি তারকা কান্তে আর সিটির ভরসা বেলজিয়ান কেভিন ডি ব্রুইনা। সবকিছু ছাপিয়ে দিনটা নিজেদের করে নিতে পারেন দুদলের দুই গোলরক্ষক, সিটিজেনদের এডারসন আর ব্লুজের  এডওয়ার্ড  মেন্দি। আলো ছড়াতে চাইবেন ইউসিএল সেমিফাইনালের দুই গোলদাতা রিয়াদ মাহরেজ আর টিমো ওয়ার্নার। এ লড়াই দেখতে হলে আপনাকে চোখ রাখতে হবে টিভিসেটের পর্দায়, সময় রাত সাড়ে দশটা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img