১০ ডিসেম্বর ২০২২, শনিবার

চ্যাম্পিয়ন্স লিগে জমজমাট রাত

- Advertisement -

শুরু হয়েছে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোল’র প্রথম লেগের খেলা। মঙ্গলবার রাতে মাঠে নামবে ইউরোপের সেরা ক্লাবগুলো। ইংলিশ ক্লাব চেলসির প্রতিপক্ষ আতলেতিকো মাদ্রিদ। চেলসি সমর্থকদের কাছে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসটা অনেকটাই রঙিন। কি ছিলো না তাদের! দ্রগবা, ল্যাম্পার্ড, টেরি, বালাক – এমন হিরোদের নিয়ে একটা পারফেক্ট প্যাকেজ।

আতলেতিকোও কোনোদিক থেকে কম নয়, দিয়েগো সিমিওনের অধীনে আগুয়েরো, দিয়েগো কস্তা, তরেস, গ্রিজমান – একেকজন জ্বলন্ত প্রতিভা। তরেসের হেড অ্যাসিস্টে নিগুয়েজের হেডার, ল্যাম্পার্ডের আউটসাইড কার্ভ কিংবা আগুয়েরোর স্পট ফ্রি কিক। সময়ের পালাবদলে, ভাগ্য চক্রের আবর্তনে আতলেতিকো এবং চেলসি আবারো মুখোমুখি, ভেন্যু বুখারেস্টের ন্যাশনাল অ্যারেনা।

ইউয়েফার ময়দানে এই দুই দলের হেড টু হেড সমীকরণ কিছুটা সমান্তরাল। জয়ের পাল্লা ভারি ইংলিশদের, আছে তিনটা ড্র। চলতি সিজনে লা লিগার সবচেয়ে সফল দল  আতলেতিকো।

এই ম্যাচে ডিফেন্ডার হিমেনেজ, উইঙ্গার কারাস্কোর ইনজুরি আর মিডফিল্ডার হেরেরার করোনা পজিটিভ হওয়ায় আতলেতিকোর স্কোয়াডে আসতে যাচ্ছে পরিবর্তন। অন্যদিকে, থিয়াগো নামবেন না চেলসির হয়ে। লিগের শেষ ম্যাচে বিশ্রাম পাওয়া মাঝ মাঠের তারকা জর্জিনহো ফিরতে পারেন মূল একাদশে। হাটুর আঘাত সামলে মেসন মাউন্টও খেলতে প্রস্তুত বিগ ম্যাচে।

‘এল চোলো’ দিয়েগো সিমিওনের দুর্দান্ত আতলেতিকোর অনবদ্য ডিফেন্স, শক্তিশালী মিডফিল্ড; বিপরীতে টমাস তুখেলের অ্যাটাকিং চেলসি! এই দুইয়ে মিলে লড়াইয়ের অপেক্ষা। ম্যাচ শুরু রাত দুটোয়।

একই সময়ে রোমের সবচেয়ে বড় স্টেডিয়াম অলিম্পিকোতে অ্যাওয়ে ম্যাচে লাৎজিওর মোকাবেলা করবে বায়ার্ন মিউনিখ। এটাই হবে টপ ফ্লাইট ফুটবলে দুই দলের প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচ।

ছক্কা হাঁকিয়েছে বায়ার্ন শিরোপা জয়ের দিক দিয়ে। বস হান্সি ফ্লিক খোঁচা দিয়ে বলেছেন, অতীতের প্রাপ্তি নিয়ে ভাবছেন না, বরং তিনি চান আরো টাইটেল জিততে। বাভারিয়ানদের যে ফর্ম, তাতে বায়ার্ন বস গলা বড় করে কথা বলতেই পারেন

অন্যদিকে, ৯৯ এর ইউয়েফা কাপ জয়ী লাৎজিও, সিরিআতে উত্থান-পতনের ধারায়। দলের ট্রাম্প কার্ড চিরো ইমোবিলে, লুইস আলবার্তো, সাভিচ কিংবা লুকাসকে কাটিয়ে গোল পেতে বায়ার্নকে ঝক্কি পোহাতে হতে পারে। অন্যান্য ম্যাচের মতো মিডফিল্ডের দৃঢ়তার উপর ভরসা করে, অ্যাটাকে একজন বেশি খেলোয়াড় নামিয়ে দিতেও পারেন কোচ সিমোনে ইনজাঘি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img