১৪ জুলাই ২০২৪, রবিবার

চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিলো ম্যানচেস্টার ইউনাইটেড!

- Advertisement -

এক পয়েন্ট পেলেই নকআউট পর্ব নিশ্চিত, এমন সমীকরণ মেলানোটা খুব একটা কঠিন ছিলোনা ম্যানইউ’র জন্য।  সেটা আর হতে দিলো কোথায় জার্মান ক্লাব লাইপজিগ। ৩-২ ব্যবধানে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে শেষ ষোলো’র টিকিট কেটেছে তারা। সেই সঙ্গে ওল্ড ট্র্যাফোর্ডে ৫-০ গোলের হারের প্রতিশোধটাও নিয়েছে লাইপজিগ। ম্যানইউ’র হারে কপাল খুলেছে নেইমারদের। গ্রুপ ‘এইচ’ থেকে দ্বিতীয় দল হিসেবে নকআউটে নাম উঠিয়েছে পিএসজি।

এবারের আসরে আগের সবগুলো অ্যাওয়ে ম্যাচে পিছিয়ে পড়েও জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড। সবশেষ জয়টি ওয়েস্ট হামের মাঠে ৩-১ গোলে। এবার আর কাজ হয়নি, শেষ দশ মিনিটে দুই গোল করেও ম্যাচে ফিরতে পারেনি সুলশারের শিষ্যরা।

নিজেদের মাঠে ম্যাচের বেশিরভাগ সময় রেড ডেভিলদের কোনঠাসা করে রেখেছিলো লাইপজিগ। ৬৯ মিনিটের মধ্যে তিন গোল দিয়ে জয়ের সব আয়োজন সেরে ফেলে স্বাগতিকরা। প্রথমার্ধেই তারা এগিয়েছিলো ২-০ ব্যবধানে।

অবশ্য শেষ দশ মিনিটে ম্যানইউ আশা জাগিয়েছিলো বটে। ৮০ মিনিটে পেনাল্টি থেকে আর দুই মিনিটের ব্যবধানে আত্মঘাতি গোলে শেষ ষোলো’র টিকিটটা প্রায় কেটে ফেলেছিলো ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু এবার আর প্রতিপক্ষের মাঠ থেকে জয় নিয়ে ফেরা হলোনা সুলশারের দলের।

৬ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন্স লিগে যাত্রা সমাপ্তি ম্যানইউ’র। গ্রুপের আরেক ম্যাচ ছিলো পিএসজি-ইস্তানবুল বাসাকসেহির। কিন্তু মাত্র ১৪ মিনিট খেলা হয়েই ভেস্তে যেতে বসেছে। ম্যাচ অফিসিয়ালের বিরুদ্ধে বর্ণবাদীর অভিযোগ তুলে মাঠে ছাড়েন ইস্তানবুল বাসাকসেহিরের খেলোয়াড়রা। ম্যাচের বাকি অংশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে বুধবার রাতে। ম্যাচের ভাগ্য যাই হউক, ইউনাইটেডের হারে শেষ ষোলো নিশ্চিত হয়েছে পিএসজির। কারন মুখোমুখি লড়াইয়ে ইউনাইটেডের চেয়ে এগিয়ে রয়েছে ফরাসি ক্লাবটি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img