NCC Bank
- Advertisement -NCC Bank
৮ আগস্ট ২০২২, সোমবার

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের নতুন ভেন্যু পর্তুগাল ?

- Advertisement -

বদলে যেতে পারে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের ভেন্যু। নির্দিষ্ট থাকা তুরষ্কের আতাতুর্ক স্টেডিয়ামের বদলে নতুন ভেন্যু হতে পারে পর্তুগাল, ইউয়েফার বরাত এমন বার্তা দিয়েছে বিবিসি। ২৯ শে মে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে মাঠে নামবে ইংলিশ দুই জায়ান্ট ম্যানচেস্টার সিটি ও চেলসি।

সোমবার (১০ মে) ইউরোপিয়ান ফুটবল এসোসিয়েশনের (ইউয়েফা) ইস্তাম্বুল থেকে ফাইনাল সরিয়ে নিতে আলোচনায় বসে। করোনা প্রাদুর্ভাবের কারণে ইংল্যান্ড সরকার বিশ্বে করোনা আক্রান্ত হারের উপর ভিত্তি করে রেড আর গ্রিন জোন নামে দুটি ভাগে ভাগ করে। তুরস্কের করোনার মাত্রা বৃদ্ধি পাওয়ার যুক্তরাজ্য সরকার এ দেশকে রেড ট্র্যাভেল লিস্টে রাখে।

নিয়মানুযায়ী রেড জোনে থাকা দেশগুলোতে ট্রাভেল করলে সেখান থেকে ফিরে সরকারের আদেশক্রমে অনুমোদিত হোটেলে বাধ্যতামূলক ১০ দিনের কোয়ারিন্টিনে থাকতে হবে। কিন্তু এ নিয়মের আওতায় পড়লে আগামী ১১ জুন থেকে শুরু হওয়া করোনার কারণে স্থগিত হওয়া গত বছরের ইউরো লিগে অংশ নেয়া ফুটবলারদের জন্য কষ্টসাধ্য হয়ে যাবে।

এসব দিকে বিবেচনা করে উয়েফা এবারের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে ভেন্যু সরিয়ে নিতে চাচ্ছে। এ ক্ষেত্রে তাদের পছন্দের লিস্টে থাকা  ২০১৩ সালে সর্বশেষ চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল আয়োজন করা লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়াম। কিন্তু এখানেও একটি বাঁধা আছে ২৯ শে মে চ্যাম্পিয়নশিপ প্লে-অফ ফাইনাল এ ভেন্যুতেই হওয়ার কথা।

সেক্ষেত্রে গতবারের ফাইনাল আয়োজন করা ভেন্যু পর্তুগালের লিসবন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের আয়োজকের শক্ত প্রার্থী। কারণ যুক্তরাজ্য সরকার পর্তুগালকে সবুজ তালিকায় রেখেছে। সেখানে ফাইনাল আয়োজনে কোন বাধা নেই বলে জানিয়েছে ইউয়েফা কর্তৃপক্ষ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img