৬ অক্টোবর ২০২২, বৃহস্পতিবার

ছোট রান আপে সফলতা পাচ্ছেন সাকিব: সালাউদ্দিন

- Advertisement -

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সাকিব আল হাসান আগের থেকে শর্ট রান আপে বোলিং করছেন। বাঁহাতি স্পিনারের এই বিবর্তন তাকে সফল করছে, বিশেষ করে বোলিংয়ে আরো কন্ট্রোল এসেছে। আন্তর্জাতিক গণমাধ্যম ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাতকারে শুক্রবার এমন দাবী করেছেন বিশ্বসেরা অলরাউন্ডারের মেন্টর মোহাম্মদ সালাউদ্দিন।

শৈশব থেকেই সাকিবকে দেখছেন সালাউদ্দিন, এমনকি বিশ্লেষকদের মত সাকিবের সফলতায় অনেক বড় অবদান কোচ সালাউদ্দিনের। ২০১৯ বিশ্বকাপের আগে যখন সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে বেশিরভাগ ম্যাচ সাইড বেঞ্চেই কাঁটিয়েছেন, তখন প্রিয় গুরু সালাউদ্দিনকে ভারতে ডেকে এনেছিলেন সাকিব। আলাদা কাজ করেছিলেন, সেই সফলতা মিলেছিল বিশ্বকাপে।

বিশ্বকাপের মাস তিনেক পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হন সাকিব, নিষেধাজ্ঞা থেকে ফিরে মাঠের খেলায় নিজেকে ফিরে পেতে সাকিব আবার শরনাপন্ন হন সালাউদ্দিনের। বিকেএসপিতে নিষেধাজ্ঞা থেকে ফেরার আগে মাঠের সাকিবকে ফিরে পাওয়ার সংগ্রাম করেন, সেখানেও তার সঙ্গী সালাউদ্দিন। বোলিংয়ে বিবর্তন আনতে বোলিং রান আপ কমিয়েছেন সাকিব, এই কারণে সাকিব পাচ্ছেন বিশেষ সুবিধা।

“এই শর্ট রান আপে সাকিবের সিম পজিশন ঠিক থাকে, অর্থাৎ বাতাসে ঠিক থাকে। এটা গুরুত্বপূর্ণ যে ওর সিম পজিশন আগের থেকে ভালো এখন”-সাকিবের শর্ট রান আপ সম্পর্কে সালাউদ্দিন

 

তবে শুধুই আইপিএল না, সাকিবকে শর্ট রান আপে বোলিং করতে দেখা গেছে নিউজিল্যান্ড সিরিজেও। সালাউদ্দিনের ভাষায় আগের অভ্যাসই তাকে আইপিএলে ভালো বোলিং করতে সাহায্য করছে। আর এই শর্ট রান আপ সাকিবকে অতিরিক্ত ভারসাম্য দিচ্ছে।

“এটা আসলে নতুন কিছু নয়, সাকিব নিউজিল্যান্ড সিরিজেও এটা করেছে। এটাই বোধহয় আইপিএলে মানিয়ে নিতে সাহায্য করেছে। এই রান আপের কারণে আর্ম বলটাও খুব ভালো করতে পারছে”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img