NCC Bank
- Advertisement -NCC Bank
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

জন্মদিনে ইতালিয়ান কাপ জিতলেন পিরলো !!

- Advertisement -

আতলান্তাকে ২-১ গোলে হারিয়ে ১৪তম বারের মতো কোপা ইতালিয়া জিতেছে জুভেন্তাস। জুভদের কাপ জেতানো সুইডিশ ফরোয়ার্ড দেয়ান কুলুশেভস্কি। এক গোল করেছেন, করিয়েছেন আরেকটা।

ছবি: সংগৃহীত

ম্যাচের আধঘন্টা পার হতে না হতেই দেয়ান কুলুশেভস্কির গোলে এগিয়ে গিয়েছিলো জুভেন্তাস। প্রথমার্ধের শেষ দিকে আতালান্তকে সমতায় ফেরান ইউক্রেইনের ফরোয়ার্ড রুসলান মালিনভস্কি।

ছবি: সংগৃহীত

মাঝমাঠের দখল, পাসিং কিংবা বেশি সুযোগ তৈরী করা; সবকিছুতেই এগিয়ে ছিলো জুভরা। সেই ধারাতেই আসে দ্বিতীয় গোল, ৭১ মিনিটে। জুভেন্টাসকে কাপ জেতানো গোলটা করেন ফেদেরিকো চিয়েসা। বলটা আবার তৈরী করে দিয়েছিলেন প্রথম গোল করা কুলুশেভস্কি। দুই গোলে শিরোপা নিশ্চিত করে ওল্ড লেডি অফ তুরিন। আর ১৯৬৩ সালে সবশেষ শিরোপা জয়ের পর কোপা ইতালিয়ার ট্রফি এখনো অধরাই রয়ে গেলো আতালান্তার কাছে।

ছবি: সংগৃহীত

চলতি মৌসুম জুভেন্টাসেরও খুব একটা ভালো যাচ্ছে না। সিরি আ হাতছাড়া, আগামী চ্যাম্পিয়ন্স লিগে খেলাও আটকে আছে যদি-কিন্তুর সমীকরণে। এমন পরিস্থিতে কোপা ইতালিয়ার ট্রফি জেতা অবশ্যই বড় ব্যাপার জুভেন্তাসের জন্য;  আন্দ্রেয়া পিরলোর জন্যেতো বটেই!! ৪২তম জন্মদিন পিরলো উদযাপন করেছেন ট্রফি জিতে, গড়েছেন ইতিহাস। লুইস মোরলি, কারলো পেরালো এবং দিনো জফের পর আন্দ্রেয়া পিরলো চতুর্থ; যিনি খেলোয়াড় ও কোচ দুই ভুমিকাতেই কোপা ইতালিয়ার শিরোপ জিতলেন, তাও আবার জন্মদিনে!!

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img