১৪ জুন ২০২৪, শুক্রবার

‘জাকের যদি ঠান্ডা মাথায় সুযোগ কাজে লাগায় তাহলে দলের জন্য ভাল হবে’

- Advertisement -

বিশ্বকাপের দলে দ্বিতীয় উইকেট কিপার হিসেবে সুযোগ পেয়েছেন জাকের আলী অনিক। ফিনিশিংয়ের দায়িত্বও ডানহাতি এ ব্যাটারের কাঁধেই। জাকের যদি সুযোগ কাজে লাগাতে পারে তাহলে সেটা দলের জন্য ভাল হবে বলে মন্তব্য করেছেন নুরুল হাসান সোহান।

একটা সময় জাতীয় দলে সাত নম্বর পজিশনেই খেলেছেন সোহান। অধিনায়ক ও সহ অধিনায়কের দায়িত্বও পালন করেছেন তিনি। তবে ক্যারিয়ারে কখনোই ধারাবাহিক হতে পারেননি উইকেট কিপার এ ব্যাটার। আসন্ন বিশ্বকাপের দলেও পাননি জায়গা। তবে সাত নম্বর পজিশনে ব্যাটিং করা যে সবসময় কঠিন এবং থ্যাংকলেস জব সেটা খুব ভাল করেই জানেন সোহান। তাইতো বিশ্বকাপ দলে সুযোগ পাওয়া জাকের আলীকে দিয়েছেন পরামর্শ।

তিনি বলেন, “যে জায়গায় ব্যাটিং করা হয় এটা অবশ্যই থ্যাংকসলেস কাজ। ওই সময় স্ট্রাইক রেট বেশি রেখে দলের জন্য সবসময় কন্ট্রিবিউট করাটা, ওই স্ট্রাইক রেট ধরে রাখাটা কষ্টকর হয়ে যায়। আমার কাছে মনে হয়, যে সুযোগগুলো আসে সেগুলো যদি মাথা ঠাণ্ডা রেখে করতে পারে তাহলে অবশ্যই দলের জন্য ভালো হবে। দলের জন্য যতটুকু দেওয়ার প্রয়োজনে সেদিকে দৃষ্টি রাখা গুরুত্বপূর্ণ”

জাকেরকে ভাল করার পরামর্শ দিয়েছেন সোহান

অভিষেকে পর থেকেই জাতীয় দলে থিতু হতে পারেননি সোহান। তবে তিনি যে পজিশনে ব্যাটিং করেন সেই পজিশনে সুযোগ পাওয়া জাকেরের ক্ষেত্রে সবাইকে ধৈর্য ধরতে বলেছেন তিনি।

সোহান বলেন, “আমাদের এমনিতেই ধৈর্য কম। আমরা যদি ধৈর্য ধরি তাহলে…। আমি বলব যে, আমাদের পরিকল্পনায় দাঁড়িয়ে থাকাটা গুরুত্বপূর্ণ”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img