NCC Bank
- Advertisement -NCC Bank
১৪ আগস্ট ২০২২, রবিবার

জাম্পা-স্টার্কের দুর্দান্ত বোলিং; শ্রীলঙ্কার রান দেড়শ পার

- Advertisement -

এই ম্যাচের আগে টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ উইকেটশিকারের রেকর্ডে এই দুজন বোলারের মধ্যে ছিলো মাত্র ১ উইকেটের ব্যবধান। অ্যাডাম জাম্পা ছিলেন ৫৪ উইকেট নিয়ে এগিয়ে; স্টার্কের ছিল ৫৩ উইকেট। অর্থাৎ জাম্পাকে ছাড়িয়ে রেকর্ড নিজের করে নিতে স্টার্কের লাগতো মাত্র দুটো উইকেট। তবে জাম্পাও যে একাদশে ছিলেন, ‘সিংহাসন’ রক্ষা করতে তিনিও নিজের সেরাটা দেবেন এটাও নিশ্চয়ই জানতেন স্টার্ক।

দুই সতীর্থ তাই শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের উজাড় করে দিলেন, তবে নির্ধারিত চার ওভার শেষে আবারো জাম্পাই এক উইকেট বেশি থাকলেন, দুজনেই যে নিয়েছেন দুই উইকেট করে!

তবে তাদের একে অপরকে ছাড়িয়ে যাওয়ার এই সুস্থ প্রতিযোগিতায় ভালো শুরুর পরও খুব বেশি বড় হলোনা শ্রীলঙ্কার ইনিংস। নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রানের পুঁজি সংগ্রহ করতে পেরেছে তারা।

টসে জিতে বোলিং নেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ১৫ রানে পাথুম নিসাঙ্কাকে ফেরান প্যাট কামিন্স। কিন্তু কুশল পেরেরাকে সাথে নিয়ে অস্ট্রেলিয়ান বোলারদের ওপর চড়াও হন আগের ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ম্যাচসেরা হওয়া চারিথ আসালাঙ্কা। ওভারপ্রতি প্রায় ৯-১০ করে রান তুলতে থাকেন দুই লঙ্কান ব্যাটসম্যান, অজি অধিনায়ক ফিঞ্চের একের পর এক বোলিং পরিবর্তন কোন কাজে লাগেনি। অবশেষে তাদের ৬২ রানের জুটি ভাঙ্গেন লেগস্পিনার অ্যাডাম জাম্পা। জাম্পার নিরীহদর্শন এক ডেলিভারিতে সুইপ করতে গিয়ে ডিপ মিড উইকেটে ধরা পড়েন আসালাঙ্কা।

দশম ওভারে আসালাঙ্কার আউটের পরের তিন ওভারেই ভোজবাজির মতো খেলার মোড় নিজেদের দিকে ঘুরিয়ে ফেলেন জাম্পা ও মিচেল স্টার্ক। একাদশ ওভারে দুর্দান্ত এক ইয়র্কারে কুশল পেরেরাকে বোল্ড করেন স্টার্ক। পরের ওভারেই আভিশকা ফার্নান্দোর উইকেট তুলে নেন জাম্পা, এরপরের ওভারেই স্টার্কের আরেকটি লেংথ বলে ড্রাইভ করতে গিয়ে উইকেটকিপারের হাতে ক্যাচ দেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। দশম ওভারে ৭৮/২ থেকে ১২.২ ওভারেই ৯৪/৫ হয়ে যায় শ্রীলঙ্কার স্কোর।

 

স্টার্ক মাঝের ওভারে করেছেন দুর্দান্ত বোলিং

এরপর ভানুকা রাজাপাকশা ও অধিনায়ক দাসুন শানাকা শ্রীলঙ্কার রানের চাকা এগিয়ে নিতে থাকেন। ভানুকা রাজাপাকশে  মার্কাস স্টোইনিসের এক ওভারেই নেন ১৫ রান।  শানাকাও হাত খোলার ইঙ্গিত দিচ্ছিলেন, তবে ১৮তম ওভারে ১২ রান করে হয়ে যান প্যাট কামিন্সের শিকার।

এরপর ভানুকা রাজাপাকশের ২৬ বলে ৩৩ রানের ইনিংসের কল্যাণে ১৫৪ রানের পুঁজি সংগ্রহ করে শ্রীলঙ্কা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img