৭ ডিসেম্বর ২০২২, বুধবার

জার্মানির বিপক্ষে ম্যাচে কেইন পরবেন বিশেষ আর্মব্যান্ড

- Advertisement -

ইউরোর নতুন ট্রেন্ড চলছে অধিনায়কের আর্মব্যান্ড নিয়ে। ম্যানুয়েল নয়্যার, জর্জিনিও ভাইনালদামের পর এবার ইংলিশ অধিনায়ক হ্যারি কেইন সমকামিতার সমর্থনে জার্মানির বিরুদ্ধে ম্যাচে রংধনু রংয়ের আর্মব্যান্ড পরবেন।

এবারের ইউরোর আসর একের পর এক ট্রেন্ডের ভেতর দিয়েই যাচ্ছে। ইউরোর শুরুতেই কোকাকোলা কান্ডের পর এখন ইউরোতে চলছে আর্মব্যান্ড ট্রেন্ড। জার্মানির অধিনায়ক ম্যানুয়েল নয়্যার ইউরো দুই হাজার বিশে সর্বপ্রথম সমকামিতা এবং গৌরবের মাসের সমর্থনে রংধনু রংয়ের আর্মব্যান্ড পরে মাঠে নামেন, এই আর্মব্যান্ডের আলোচনায় আগুনে ঘি পড়ে যখন ইউরোর মাঝেই হাঙ্গেরি সরকার তাদের দেশে সমকামিতার বিরুদ্ধে আইন পাশ করে। হাঙ্গেরির আইন পাশের ঘটনার পর নয়্যার তার দল ভারি করেন নেদাল্যান্ডস অধিনায়ক ভাইনালদামকে জুটিয়ে; চেক রিপাবলিকের সাথে ম্যাচে ভাইনালদামও সমকামিদের সমর্থনে রংধনু আর্মব্যান্ড পরেন, যদিও চেকদের সাথে ডাচরা হেরে যায় সেই ম্যাচ।

Image

রংধনু আর্মব্যান্ডের ঘটনা নতুন রূপ পেলো ইংল্যান্ড অধিনায়কের এই আর্মব্যান্ড পরে মাঠে নামার ঘোষনা দেয়ায়। ইংল্যান্ড ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ঘোষনা দেয় কেইন সমকামিদের প্রতি একাত্মতা প্রকাশ করে মঙ্গলবার ওয়েম্বলিতে জার্মানির বিরুদ্ধে ম্যাচে রংধনু সদৃশ আর্মব্যান্ড পরে মাঠে নামবেন। ভাইনালদাম রংধনু আর্মব্যান্ড পরে হেরেছিল চেকদের সাথে আর জার্মানি ড্র করে হাঙ্গেরির সাথে। কেইনের ভাগ্যে এই আর্মব্যান্ড কি বয়ে আনছে তা জানতে রাত পর্যন্ত অপেক্ষা!

এছাড়াও আর্মব্যান্ড কাণ্ড ইউরোর এই সপ্তাহে এটিই নয় শুধু, এর আগে রবিবার বেলজিয়ামের সাথে হেরে পর্তুগাল অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো আর্মব্যান্ড ছুড়ে ফেলেন এবং লাথিও মারেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে রোনালদোর এই ঘটনার পক্ষে বিপক্ষে সাফাই গাইছেন অসংখ্য ফুটবল ফ্যান। মাঠের খেলার সাথে সাথে মাঠের বাইরের এসব ঘটনা এবারের ইউরোকে বহুদিন মানুষের মনে জায়গা করে দিবে তা অনুমান করাই যাচ্ছে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img