২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার

জায়গা হয়নি মেসি-নেইমারের, আছেন রোনালদো

- Advertisement -

এক মৌসুম আগের পারফর্ম্যান্সের জন্য ব্যালন ডি’অর জিতেছেন আর গত মৌসুমের ব্যালন ডি’অরের সেরা সেরা ত্রিশেই নেই লিওনেল মেসি। ২০০৬ সালে প্রথমবার ব্যালন ডি’অর এর সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছিলেন। এরপর টানা ১৫ বার নামতো ছিলোই, এর মাঝে জিতেছেন সাতবার। ২০০৭-এ প্রথমবার সেরা তিনে জায়গা করে নেন, ২০২১ পর্যন্ত শুধু ২০১৮-তেই ছিলেন তিনের বাইরে। কিন্তু এবার জায়গা হলো না সেরা ত্রিশেও।

গত মৌসুমের বার্সা থেকে পিএসজিতে পাড়ি জমিয়েছিলেন এই আর্জেন্টাইন। প্রথম মৌসুমে পারফর্ম্যান্সও ছিলো যাচ্ছেতাই। লিগ ওয়ানে ২৬ ম্যাচে মাত্র ৬ গোল, চ্যাম্পিয়নস লিগে ৭ ম্যাচে ৫ গোল আর জাতীয় দলের হয়ে এক গোল। পুরো মৌসুমে গোল করিয়েছেন ১৭টি। সব মিলিয়ে প্রথমবারের মতো সংক্ষিপ্ত তালিকার বাহিরে যাওয়ার জন্য দায়ী মেসির পারফর্ম্যান্সই।

মৌসুমজুড়ে দুর্দান্ত ছিলেন বেনজেমা

মেসির মতো সংক্ষিপ্ত তালিকায় জায়গা হয়নি ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়রের। পুরো মৌসুম জুড়ে ৩১ ম্যাচে মাত্র ১৩ গোল আর ১০ অ্যাসিস্ট। তবে সময়ের অন্যতম সেরা দুই তারকা লিস্টে না থাকলেও লিস্টে আছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। গত মৌসুমে পুরোনো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে পাড়ি জমানো এই পর্তুগিজ সুপারস্টার মৌসুমজুড়ে ৩৯ ম্যাচে করেছেন ২৫ গোল, সাথে তিন অ্যাসিস্ট।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img