২০ মে ২০২৪, সোমবার

জিতেও বায়ার্নের বিদায়, সেমিতে পিএসজি

- Advertisement -

ঘরের মাঠে হেরেও অ্যাওয়ে গোলের সুবাদে উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উঠেছে ফরাসি ক্লাব পিএসজি।

গত বছর নিজেদের ইতিহাসের প্রথমবার ইউরোপ শ্রেষ্ঠত্বের খুব কাছে গিয়েও বায়ার্ন মিউনিখের কাছে হেরে শিরোপা হাতছাড়া করে পিএসজি। এবার সুযোগ ছিল হারের মধুর প্রতিশোধ নেওয়ার। তবে ফাইনাল নয়, কোয়ার্টার ফাইনালেই বর্তমান চ্যাম্পিয়নদের হারিয়ে পুরোনো ক্ষতে কিছুটা প্রলেপ দেওয়ার সুযোগ পেয়েছিল নেইমাররা।

বায়ার্ন মিউনিখের ঘরের মাঠে ৩-২ গোলের জয়ে সেমির পথ অনেকটা পরিস্কার হয়ে গিয়েছিল প্যারিসের ক্লাবটার। বাকি ছিল শুধু ঘরের মাঠে বাভারিয়ানদের বড় জয় ঠেকানো। সেই কাজটাই করলো পচিত্তিনোর দল।

উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে বায়ার্ন মিউনিখের কাছে ১-০ গোলে হেরেছে গেলবারের রানার্স আপরা। প্রতিপক্ষের মাঠে বায়ার্ন মিউনিখের হয়ে একমাত্র গোলটি করেন চুপো মটিং।

আক্রমণ প্রতি আক্রমণে রোমাঞ্চকর ম্যাচে প্রথমার্ধের পুরোটা সময় ছিল পিএসজির। স্বাগতিকদের একের পর এক আক্রমণে নাভিশ্বাস উঠে বায়ার্নের ডিফেন্সে। তবে নেইমার-এমবাপ্পেদের ব্যর্থতায় গোল পায়নি ফরাসি ক্লাবটা।

স্বাগতিকদের ব্যর্থতার মিছিলে সুযোগ পেয়েই কাজে লাগায় বায়ার্ন মিউনিখ। ৪০ মিনিটে বল জালে পাঠান চুপো মটিং। দাভিদ আলাবার শট কেইলর নাভাস ঝাঁপিয়ে ঠেকালেও বল তার হাতে লেগে উপরে উঠে যায়। গোলমুখ থেকে হেডে গোলটি করেন ক্যামেরুনের ফরোয়ার্ড।

বিরতি থেকে ফিরে নিজেদের মেলে ধরে সফরকারী বায়ার্ন মিউনিখ। পিএসজির ডিফেন্সে আক্রমণের স্টিমরোলার চালিয়েও আর গোলের দেখা পায়নি দলটা। পিএসজির মাঠে ১-০ গোলের জয় পেলেও প্রথম লেগে নিজেদের মাঠে ৩-২ গোলের ভরাডুবিতে ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে এবার কোয়ার্টার ফাইনালেই সমাপ্তি হয় গেলবারের চ্যাম্পিয়নদের অভিযান।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img