NCC Bank
- Advertisement -NCC Bank
১২ আগস্ট ২০২২, শুক্রবার

জিম্বাবুয়ের রানের পাহাড়

- Advertisement -

হারারেতে তৃতীয় এবং শেষ টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে রানের পাহাড় গড়েছে জিম্বাবুয়ে। ওয়েসলে মাধেভেরের অর্ধশতক আর শেষদিকে রায়ান বার্লের ক্যামিওতে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে স্বাগতিকদের সংগ্রহ ১৯৩ রান । বাংলাদেশের হয়ে ১৯ রানে ২ উইকেট নিয়েছেন সৌম্য সরকার, সাকিবের শিকার ১ উইকেট।

হারারেতে তৃতীয় টি-টোয়েন্টি ছিল অলিখিত ফাইনাল। প্রথম ম্যাচে জয়ের পর দ্বিতীয় ম্যাচে হার, জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে জয়ের লক্ষ্যেই মাঠে নামে বাংলাদেশ। টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা। এ নিয়ে টানা সপ্তম ম্যাচে আগে ফিল্ডিং করল বাংলাদেশ। জিম্বাবিয়ান অধিনায়কের সিদ্ধান্তের যৌক্তিকতা প্রমাণ করতে সময় নেননি দুই ওপেনার ইনফর্ম ওয়েসলে মাধেভেরে এবং তাদিওয়ানাশে মারুমানি। পাওয়ার-প্লের শেষ বলে মারুমানি আউট হওয়ার আগে জিম্বাবুয়ের বোর্ডে রান ৬৩! তাকে বোল্ড করে ফিরিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন।

টসে জিতে পাওয়ার-প্লের ঠিকঠাক ব্যবহার করেছেন দুই ওপেনার ওয়েসলে মাধেভেরে এবং তাদিওয়ানাশে মারুমানি। ছবি: জিম্বাবুয়ে ক্রিকেট

দুর্দান্ত উদ্বোধনী জুটির পর দ্বিতীয় উইকেট জুটিতেও জিম্বাবুয়ে সাজিয়েছিল চার ছয়ের পসরা। ক্রিজে মাধেভেরের সঙ্গী তখন সিরিজে জিম্বাবুয়ের সেরা ব্যাটসম্যান রেজিস চাকাভা। তাদের ৩১ বলের জুটিতে রান এসেছে প্রায় দ্বিগুণ। মাত্র ২২ বলে ৪৮ রানে করে আউট হয়েছেন এই উইকেট কিপার ব্যাটসম্যান। তবে কৃতিত্বটা যতটা না বোলার সৌম্য সরকারের, তার থেকেও বেশি কৃতিত্ব বাউন্ডারি লাইনে নাইম শেখ এবং শামীম পাটোয়ারীর। তিন বল পর জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজাকে বোল্ড করে ফিরিয়েছেন সৌম্য।

১৬তম ওভারের প্রথম বলে আউট হয়েছেন মাধেভেরে। সাকিব আল হাসানের বলের রিভার্স সুইপ করতে গিয়ে শরিফুলের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন তিনি, নামের পাশে তখন ৩৬ বলে ৫৪। বাংলাদেশের হয়ে ৪ ওভারে মাত্র ২৪ রান দিয়ে এই একটিমাত্র উইকেট নিয়েছেন সাকিব। বাকিটা সময় শুধুই রায়ান বার্লের। বাংলাদেশি বোলারদের রীতিমতো তুলোধনা করেছেন এই বাঁহাতি ব্যাটসম্যান। শেষ পর্যন্ত নামের পাশে যোগ করেছেন ১৫ বলে ৩১ রান।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img