NCC Bank
- Advertisement -NCC Bank
১২ আগস্ট ২০২২, শুক্রবার

জিম্বাবুয়ে সিরিজের জন্য স্কোয়াড ঘোষনা; টি২০তে নতুন মুখ শামীম পাটোয়ারী

- Advertisement -

৭ বছর পর বাংলাদেশের জিম্বাবুয়ে সিরিজের জন্য বুধবার তিন ফরম্যাটের দল ঘোষনা করেছে  বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ৩ ফরম্যাটের পূর্ণাঙ্গ সিরিজে বাংলাদেশ একটি টেস্টের সাথে খেলবে ৩টি করে ওয়ানডে ও টি২০।

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

জুনের শেষ সপ্তাহে বাংলাদেশের জিম্বাবুয়ে যাত্রার পর সফরের একমাত্র টেস্ট অনুষ্ঠিত হবে জুলাই ৭-১১ তারিখ। মমিনুল হককে  অধিনায়ক করে ঘোষনা করা টেস্ট দলে পেসার রয়েছেন ৪জন; স্পিনার তিনজন মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও নাঈম হাসান।  আর সাদা পোশাকে ওয়পেনিংয়ে তামিম ইকবালের সঙ্গী হিসেবে দেখা যাবে সাদমান ইসলাম অথবা সাইফ হাসানের একজনকে। টেস্ট দলে ফিরেছেন ডিপিএলে ভালো খেলা উইকেট কিপার নুরুল হাসান সোহান। টেস্ট না খেলার গুঞ্জনকে পাশ কাটিয়ে স্কোয়াডে রয়েছেন সাকিব আল হাসান।

বাংলাদেশের টেস্ট স্কোয়াডঃ মমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল খান, সাদমান ইসলাম, মোহাম্মদ সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলী চৌধুরী, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরী  রাহি, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরী, শরিফুল ইসলাম।

ছবিঃবিসিবি
ছবিঃবিসিবি

তামিম ইকবালের নেতৃত্বাধীন ওডিআই দলে কোনো নতুন মুখ নেই। ডিপিএলে ইনজুরির কারনে গ্রুপ পর্বের কোনো ম্যাচ খেলতে না পারা লিটন দাশ যাবেন জিম্বাবুয়ে; স্কোয়াডে ওপেনিংয়ের অন্য ব্যাটসম্যান নাইম শেখ। ঘরের মাঠে সর্বশেষ শ্রীলংকা সিরিজ থেকে বাদ পরেছেন স্পিনার শেখ মেহেদী হাসান; দলে চান্স পেয়েছেন নুরুল হাসান সোহান। ৫ পেসারের বহরে রয়েছেন সাইফুদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও শরিফুল ইসলাম, দুই স্পিনার মেহেদি মিরাজ ও তাইজুল ইসলাম।

বাংলাদেশের ওডিআই স্কোয়াডঃ তামিম ইকবাল খান (অধিনায়ক), নাইম শেখ, লিটন কুমার দাশ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সাইফুদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, শরিফুল ইসলাম।

ছবিঃ বিসিবি
ছবিঃ বিসিবি

টি২০ স্কোয়াডে প্রথমবারের মতো দলে চান্স পেয়েছেন ডিপিএলে ভালো পারফর্ম করা শামিম হোসেন পাটোয়ারী।  জিম্বাবুয়ে টি২০ থেকে আগেই ছুটি চাওয়া মুশফিকের ছুটি মনজুর করেছে বিসিবি। টি২০তে মুশফিকের যায়গায় চান্স পেয়েছেন নুরুল হাসান সোহান। টেস্ট ও ওডিআইতে যায়গা হারালেও টি২০তে স্কোয়াডে রয়েছেন সৌম্য সরকার। টি২০ দলে ফিরেছেন লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লবও। শেখ মেহেদী হাসান ওডিআইতে যায়গা হারালেও টি২০তে নিজের যায়গা ধরে রেখেছেন। নিউজিল্যান্ড সফরের পর নাসুম আহমেদ যাচ্ছেন জিম্বাবুয়েতেও।

বাংলাদেশের টি২০ স্কোয়াডঃ মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল খান, নাইম শেখ, লিটন কুমার দাশ, সাকিব আল হসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, কাজী নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, সাইফুদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img