৭ ডিসেম্বর ২০২২, বুধবার

জিরুর নান্দনিক গোলে জিতল চেলসি

- Advertisement -

বয়সে ৩৫, কিন্তু মাঠে যেন ২২ বছরের টগবগে তরুণ। দেখতে নয়, পারফর্ম্যান্সে। টেকনিক এবং অভিজ্ঞতার কি মূল্য সেটাই দেখালেন বুখারেস্টে। দর্শণীয় ওভারহেড কিকে চ্যাম্পিয়ন্স লিগে চেলসিকে শেষ আটের পথে এক ধাপ এগিয়ে রাখলেন ফারসি তারকা অলিভিয়ের জিরু। শেষ ষোল’র প্রথম লেগের ম্যাচে আতলেতিকো মাদ্রিদকে ১-০ গোলে হারিয়েছে লন্ডনের ক্লাব চেলসি।

ম্যাচটা হওয়ার কথা ছিল স্পেনে। কিন্তু করোনার কারণে ভ্রমণ নিষেধাজ্ঞা থাকায় খেলা সরিয়ে নেয়া হয় রুমানিয়ার বুখারেস্টে। অ্যাওয়ে ম্যাচ বলে চেলসির কোন আপত্তি ছিলনা। ম্যাচের প্রথমার্ধটা কিছুটা রংহীন ছিল। বোঝা যাচ্ছিলনা ইংল্যান্ড এবং স্পেনের দুই ঐতিহ্যাবাহী ক্লাবের খেলা হচ্ছে। প্রথমার্ধে বলার মতো একটি করে সুযোগ পেয়েছিল দুই দল। ১৫ মিনিটে আতলেতিকোর সুযোগ নষ্ট করেন তুমা লিমা। লুইস সুয়ারেজের দেয়া পাসে পা লাগাতে পারলেই ফলাফলটা অন্যরকম হতে পারতো। চেলসির সুযোগ নষ্ট ছিল ৩৯ মিনিটে। সেই যাত্রায় আতলেতিকো বাঁচে গোলরক্ষক ইয়ান ওবলাকের দৃঢ়তায়।

তবে ম্যাচের সব রোমাঞ্চ যেন জমা ছিল ৬৮ মিনিটের জন্য। আতলেতিকো সীমানায় বল পেয়ে অসাধারণ ওভারহেড শট নেন অলিভিয়ের জিরু। শুরুতে অবশ্য অফসাইড বাঁশি। কিন্তু ভিএআরের সাহায্যে পরে গোলের সিদ্ধান্ত দেন রেফারি। ওই এক গোলই চেলসিকে এগিয়ে রাখে, জয় এনেদেন অলিভিয়ের জিরু। তাইতো ম্যাচ শেষে বস টমাস টুখেলের কণ্ঠে প্রশংসা ঝড়েছে জিরুর নৈপুণ্য নিয়ে

এককথা অসাধারণ ফলাফল, অসাধারণ গোল। জিরুকে জানাই অভিবাদন

তবে ম্যাচ জয়ের কৃতিত্ব কোন অংশে কম নন কোচ টুমাস টুখেল। তার ছোঁয়াতেই যেন বদলে গেছে চেলসি। সব মিলে কোচ হিসেবে টানা ৮ ম্যাচে জয় পেয়েছেন জার্মান কোচ, এই সাফল্য চাট্টিখানি কথ নয়। অপরদিকে লা লিগার টেবিল টপার আতলেতিকোর সময়টা খারাপ যাচ্ছে। সব প্রতিযোগিতা মিলে টানা দুই ম্যাচে হারল আতলেতিকো। লা লিগায় আগের রাউন্ডে লেভান্তের বিপক্ষে ২-০ গোলে হারে তারা। লিগের পয়েন্ট তালিকার শীর্ষে থাকলেও শেষ চার ম্যাচে তাদের জয় কেবল একটি।

চেলসির মাঠে ১৭ মার্চ চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোল’র ফিরতি লেগ খেলবে আতলেতিকো।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img