NCC Bank
- Advertisement -NCC Bank
৮ আগস্ট ২০২২, সোমবার

টটেনহ্যামের নতুন কোচ হলেন কন্তে

- Advertisement -

ওলে গুনার শুলসার বোধহয় এখন এখন ‘কানের পাশ দিয়ে গুলি চলে যাওয়ার’ হাসি হাসছেন।

শিরোনাম টটেনহ্যাম ও কন্তেকে নিয়ে, শুরুটা ম্যানচেস্টার ইউনাইটেড ম্যানেজারকে নিয়ে কেন হলো? এর কারণ, বিগত কিছুদিনের খারাপ পারফরম্যান্সের পর আসলে ইউনাইটেড কোচ ওলের ভাগ্যটাও ঝুলছিলো চিকন সুতোর ওপর। এবং ইউনাইটেড থেকে ওলে বরখাস্ত হলে তার স্থলে আন্তোনিও কন্তের অধিষ্ঠিত হওয়ার সম্ভাব্যতা সবচেয়ে বেশি ছিলো, যেহেতু কন্তেই একমাত্র ‘হাই প্রোফাইল’ কোচ যিনি এইমুহুর্তে বেকার আছেন।

তবে ওলের পাশাপাশি টটেনহ্যাম হটস্পার্সের কোচ নুনো এসপিরিতো সান্তোও একই কারণে ছিলেন বরখাস্ত হওয়ার দ্বারপ্রান্তে; এবং টটেনহ্যাম কর্তৃপক্ষও একই কারণে কন্তের দিকেই চোখ রাখছিলেন! ওলের ইউনাইটেডের কাছে ৩-০ গোলে ঘরের মাটিতে হেরে নুনোর বরখাস্ত হওয়ার সিদ্ধান্ত হয়ে যায় সীলগালা! এবং সোমবার নুনোকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে মঙ্গলবারই সেই দায়িত্বে কন্তেকে বসানোর ঘোষণা দিয়েছে টটেনহ্যাম। অর্থাৎ ওলের চাকরি এ যাত্রা তো বেঁচে গেলো!

টটেনহ্যামের কোচ হিসেবে এই মৌসুমেই দায়িত্ব পেয়েছিলেন উলভারহ্যাম্পটনের সাবেক কোচ নুনো; মাত্র ১৭ ম্যাচ পরই হলেন স্যাক! প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচেই ম্যানচেস্টার সিটিকে হারিয়ে টটেনহ্যাম করেছিল শুভসূচনা। তবে এরপর ক্রমাগত ব্যর্থতার ফলে টটেনহ্যাম এই মৌসুমে যা চাচ্ছিলো তা পাচ্ছিলো না নুনোর কাছ থেকে, এজন্যই হয়তো নুনোকে বিদেয় জানিয়ে কন্তেকে স্বাগত জানালো লন্ডনের ক্লাবটি।

‘থ্রি ম্যান ডিফেন্স লাইন’ খেলানোর জন্য বিখ্যাত কন্তের কোচিং ক্যারিয়ারের বায়োডাটা খুবই সমৃদ্ধ।  ২০১১-১২, ২০১২-১৩, ২০১৩-১৪ টানা তিন সিজন সিরি আতে জুভেন্টাসকে শিরোপা জেতানো কন্তের প্রিমিয়ার লিগে এটি দ্বিতীয় আগমন। এর আগে চেলসির দায়িত্বে ছিলেন দুই সিজন। সেখানেও সফল ছিলেন এই ইতালিয়ান কোচ। ২০১৬-১৭তে চেলসিকে জিতিয়েছেন প্রিমিয়ার লিগ, পরের সিজন জিতিয়েছেন এফএ কাপ। সর্বশেষ কোচিং করিয়েছেন ইন্টার মিলানকে, তার অধীনে ইন্টার জিতেছে ২০২০-২১ সিরি আ, ১৯-২০ ইউরোপা লিগে হয়েছে রানার্স-আপ।

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img