NCC Bank
- Advertisement -NCC Bank
১২ আগস্ট ২০২২, শুক্রবার

টনি ক্রুসের অবসর

- Advertisement -

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষনা দিয়েছেন জার্মান মিডফিল্ডার টনি ক্রুস। চলতি ইউয়েফা ইউরোর রাউন্ড অফ সিক্সটিনে ইংল্যান্ডের বিপক্ষে হেরে জার্মানির বিদায়ের পরই গুঞ্জন শোনা গিয়েছিল, সেই গুঞ্জনের অঙ্কই এখন দুইয়ে দুইয়ে চার মিলেছে। নিজের ইন্সটাগ্রাম একাউন্টে  আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়ার কথা জানিয়েছেন রিয়াল মাদ্রিদ তারকা।

জার্মান জার্সিতে ২০১৪ বিশ্বকাপ জিতেছেন ক্রুস। জোয়াকিম লোর দলের অন্যতম গুরুত্বপূর্ন সদস্য ছিলেন ক্রুস। অবাক করা ব্যাপার, ৩১ বছর বয়সী রিয়াল মাদ্রিদ তারকা জার্মান জার্সিতে সবগুলো ম্যাচেই খেলেছেন জোয়াকিম লোর অধীনে। জার্মানির হয়ে ১০৬ ম্যাচ খেলে ১৭ গোল করার পাশাপাশি করিয়েছেন ১৯টি। জার্মানির হয়ে ২০১৭ ফিফা কনফেডারেশন কাপও জিতেছেন টনি ক্রুস।

টনি ক্রুস ইন্সটাগ্রামে জানিয়েছেন

“আমি অনেকদিন আগেই সিদ্ধান্ত নিয়েছি রেখেছিলাম, ইউরোর পর অবসর নেবো। কারন ২০২২ বিশ্বকাপ খেলার জন্য আমি যে উপযুক্ত না, এটা আমার কাছে অনেকদিন আগেই পরিষ্কার হয়ে গিয়েছিলো”

ক্রুস এখন রিয়াল মাদ্রিদের হয়ে খেলায় আরো বেশি মনযোগ হতে চান । তিন সন্তান এবং পরিবারের কথা ভেবেই এমন সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছেন মিডফিল্ডার।

“আগামী কয়েক বছর রিয়ালের হয়ে খেলাতেই বেশি নজর দিতে চাই। এছাড়াও বাবা এবং স্বামী হিসেবেও পরিবারের প্রতি  দায়িত্ব আছে, ওদের আরো বেশি সময় দেয়াটাও জরুরী। আমার স্ত্রী এবং তিন সন্তানের জন্যই মাদ্রিদে থাকতে চাই। সেজন্য  জার্মান জার্সিতে ১১ বছরের পথচলা শেষ করতে হয়েছে”

এত বছর ধরে জার্মান জার্সি গায়ে জড়ানোকে সম্মানের বলেছেন ক্রুস। বিদায়বেলায় ভক্ত-সমর্থকদের ধন্যবাদ জানাতে ভুল করেননি। ধন্যবাদ জানিয়েছেন কোচ জোয়াকিম লোকেও। এছাড়া জার্মানির ভবিষ্যত কোচ হ্যান্সি ফ্লিককেও জানিয়েছেন শুভ কামনা।

“এতদিন ধরে জার্মান জার্সি গায়ে জড়ানো আমার জন্য খুবই সম্মানের। আমি গর্ব এবং আগ্রহের সঙ্গেই নিজের কাজটা করার চেষ্টা করে গেছি। সমর্থন দিয়ে পাশে থাকার জন্য ভক্ত ও সমর্থকদের ধন্যবাদ। সমালোচকদেরও ধন্যবাদ কারণ  তাদের কথা আমাকে আরো ভালো করার তাগিদ দিয়েছে। সবশেষে ধন্যবাদ জানাই জোয়াকিম লোকে, যিনি আমাকে জার্মান দলের ফুটবলার বানিয়েছেন, বানিয়েছেন বিশ্বচ্যাম্পিয়ন। আমরা একসাথে অনেকদিন ধরেই জয়ের গল্প লিখেছি। সফলতার জন্য শুভ কামনা জানাই নতুন কোচ হ্যান্সি ফ্লিককে”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img