NCC Bank
- Advertisement -NCC Bank
৮ আগস্ট ২০২২, সোমবার

টসে জিতে ব্যাটিংয়ে ইংল্যান্ড

- Advertisement -

ট্রেন্টব্রিজে ইংল্যান্ড-ভারত পাঁচ টেস্টের প্রথম ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। এই ম্যাচ দিয়েই মাঠে গড়াচ্ছে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসর। প্রথম আসরের চ্যাম্পিয়ন হয়েছিল নিউজিল্যান্ড, রানার্সআপ হয়েছিল ভারত। ম্যাচের প্রথম ওভারেই ররি বার্নসকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেছেন জাসপ্রিত বুমরাহ।

প্রথম ওভারেই বুমরাহর আঘাত

মানসিক অবসাদজনিত কারনে ভারতের বিপক্ষে খেলবেন না বেন স্টোকস, পুরোনো খবর। তার বদলে কে খেলবেন সেটা নিয়েই ছিল যত জল্পনা-কল্পনা। সেই জল্পনা-কল্পনা অবসান ঘটেছে, স্টোকসের বদলি হিসেবে দলে ফিরেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান জনি বেয়ারস্টো। ফিরেছেন স্যাম কারেনও। দলে নেই বাঁহাতি স্পিনার জ্যাক লিচ।

“বেয়ারস্টো ফিরছে, স্যাম কারেনও ফিরেছে। তবে দুর্ভাগ্যজনকভাবে বাদ পড়েছেন জ্যাক লিচ”-টসের সময় জো রুট।

টসের সময় কোহলি-রুট

ট্রেন্টব্রিজের উইকেটকে খুব ভালো ব্যাটিং উইকেট মনে হয়েছে রুটের। তাই তার ব্যাটিং নেওয়ার সিদ্ধান্ত। এছাড়া প্রথম ঘন্টা খুব ভালো কাজে লাগিয়ে বড় সংগ্রহ গড়তে চান রুট।

“এটা খুব ভালো উইকেট, আমরা প্রথমে ব্যাট করব। সবসময়ই আমরা বড় সিরিজ খেলার জন্য মুখিয়ে থাকি, আশা করি প্রথম ঘন্টা ভালো ব্যাটিং করতে পারব”

অপরদিকে সিরিজ শুরুর আগে থেকেই ভারতীয় দলে ইনজুরির ফোয়ারা। আইসিসি প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে চোট পেয়েছিলেন শুভমন গিল। এরপর চোট পান ওয়াশিংটন সুন্দর, আভেশ খান। আর সোমবার ইনজুরিতে পড়ে প্রথম টেস্ট থেকে ছিটকে যান মায়াঙ্ক আগারওয়াল। ফলে বাধ্য হয়ে শ্রীলঙ্কা থেকে উড়িয়ে আনতে হয় পৃথ্বী শ্ব এবং সুরিয়াকুমার যাদবকে। তবে কেউই জায়গা পাননি প্রথম টেস্টের দলে।

মায়াঙ্ক আগারওয়ালের বদলি হিসেবে ইনিংস শুরু করবেন লোকেশ রাহুল। ভারতীয় বোলিং লাইনআপের দায়িত্বে থাকবেন জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, শারদুল ঠাকুর, মোহাম্মদ সিরাজ এবং রবীন্দ্র জাদেজা। শেষবার ইংল্যান্ডে ভারতীয় দল সিরিজ জিতেছে ২০০৭ সালে, রাহুল দ্রাবিড়ের নেতৃত্বে।

ইংল্যান্ড একাদশ: জো রুট (অধিনায়ক), দমিনিক সিবলি, ররি বার্নস, জ্যাক ক্রলি, জনি বেয়ারস্টো, ড্যান লরেন্স, জস বাটলার, স্যাম কারেন, স্টুয়ার্ট ব্রড, জেমস অ্যান্ডারসন, ওলি রবিনসন।
ভারতীয় একাদশ: ভিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, রিশব পান্থ, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, শারদুল ঠাকুর, জাসপ্রিত বুমরাহ।
- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img