৬ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার

টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

- Advertisement -

বাংলাদেশ-অস্ট্রেলিয়া চতুর্থ টি-টোয়েন্টিতে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। সিরিজে ইতোমধ্যে ৩-০ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ। অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ । অজিরা নেমেছে দুই পরিবর্তন নিয়ে। নাথান এলিস এবং অ্যাডাম জাম্পার বদলে দলে জায়গা পেয়েছেন অ্যান্ড্রু টাই এবং মিচেল সুইপসন।

ছবি: অলরাউন্ডার

ইতোমধ্যে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ। তিন ম্যাচেই টাইগার বোলাররা ছিলেন সবার সেরা। মূলত টাইগার বোলারদের নৈপুণ্যেই সিরিজ পকেটে পুড়েছে রিয়াদরা। তবে টাইগারদের ব্যাটিং ভাবাচ্ছিল, বিশেষ করে ওপেনিং পজিশনে। টানা তিন ম্যাচেই ব্যর্থ সৌম্য সরকার। প্রথম ম্যাচে ২৯ বলে ৩০ রান করে ভালো কিছুর আভাস দিলেও পরবর্তী ম্যাচগুলোতে হতাশ করেছেন নাইম শেখ। তাই অনেকের প্রত্যাশা ছিল পরিবর্তন আসতে যাচ্ছে টাইগার একাদশে। তবে সেটা আর হয়নি। উইনিং কম্বিনেশনই ধরে রেখেছে টাইগাররা।

বাংলাদেশের মূল শক্তি বোলিং

দুই ম্যাচ হারের পর হারের বৃত্ত থেকে বের হতে তৃতীয় ম্যাচে পরিকল্পনায় বদল এনেছিল অস্ট্রেলিয়া। আগের ম্যাচে তিন পরিবর্তন নিয়ে মাঠে নামলেও খেলার ফলাফলে কোন পরিবর্তন আনতে পারেনি অজিরা। দলে ফেরা ড্যান ক্রিশ্চিয়ান উল্টো ১৯তম ওভারে চারটি এবং শেষ ওভারে দুটি ডট বল অর্থাৎ ছয়টি ডট খেলে দলের হারের পেছনের বড় কারন ছিলেন তিনি। তবে অভিষিক্ত নাথান এলিস অভিষেকেই করেছেন হ্যাট্রিকের বিশ্বরেকর্ড। তাই সিরিজের ভালো সমাপ্তির জন্য ভিন্ন পরিকল্পনা সাঁজিয়েছে অস্ট্রেলিয়া। দুই পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে তারা। এলিস এবং জাম্পা, দুজনকেই বিশ্রাম দিয়েছে অস্ট্রেলিয়া। সিরিজে প্রথমবারের মতো দলে জায়গা পেয়েছেন মিচেল সুইপসন, দলে ফিরেছেন টাই।

 

বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম, সাকিব আল হাসান, নুরুল হাসান (উইকেটকিপার), আফিফ হোসেন, শামীম হোসেন, শেখ মাহেদি হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ।

অস্ট্রেলিয়া দল: ম্যাথু ওয়েড (অধিনায়ক ও উইকেটকিপার), অ্যালেক্স ক্যারি, বেন ম্যাকডারমট, মিচেল মার্শ, ময়জেস হেনরিকেস, অ্যাশটন টার্নার, অ্যাশটন অ্যাগার, ড্যান ক্রিশ্চিয়ান,জশ হ্যাজলউড, অ্যান্ড্রু টাই এবং মিচেল সুইপসন।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img