NCC Bank
- Advertisement -NCC Bank
১৫ আগস্ট ২০২২, সোমবার

টাইগারদের ওমান যাত্রা: ঘূর্ণিঝড়ের পর স্বাভাবিক হচ্ছে মাসকাট বিমানবন্দরের কার্যক্রম

- Advertisement -

ঘূর্ণিঝড় ‘শাহীন’ এর তাণ্ডব এখনো চলছে ওমানে। যে কারণে শঙ্কার মুখে ছিল বাংলাদেশ টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের ওমানের রাজধানী মাসকাট যাত্রা; ওমানগামী ও ওমান থেকে ছেড়ে যাওয়া সকল ফ্লাইট যে অনির্দিষ্ট সময়ের জন্য ‘বাতিল’ ঘোষণা করা হয়েছিল। এর অর্থ বাংলাদেশের বিশ্বকাপের আগে প্রস্তুতিও পিছিয়ে যেতে পারতো অনির্দিষ্টকালের জন্য। কিন্তু আশার কথা হলো, তাণ্ডবের প্রাথমিক ধাক্কা কাটিয়ে ধীরে ধীরে স্বাভাবিক হয়েছে মাসকাট আন্তর্জাতিক বিমানবন্দরের কার্যক্রম। যার ফলে সম্ভবত টাইগারদের ওমান যাত্রায় খুব বেশি বিলম্ব হবে না।

বাংলাদেশ জাতীয় দলের ওমানের উদ্দেশ্যে দেশ ছাড়ার কথা আজ রাত ১০টা ৪৫ মিনিটে।  কিন্তু, হঠাৎ করেই ঘূর্ণিঝড় শাহীনের তান্ডবে মাসকাট আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীদের জন্য সতর্কতা জারি করে ওমান বিমানবন্দর কতৃপক্ষ। এক বিবৃতিতে তারা জানায়, মাসকাট আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নরত এবং ওমানে আসা সব ফ্লাইট আপাতত বাতিল করা হয়েছে। রবিবার সন্ধ্যায় অথবা পরবর্তী ঘোষনা না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে সব ফ্লাইট। যার ফলে টাইগারদের ওমান যাত্রা পড়ে যায় অনির্দিষ্টকালের জন্য বাতিলের শঙ্কায়।

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

কিন্তু কিছুক্ষণ আগে পাওয়া খবর অনুযায়ী, ঝড়ের মধ্যেও কার্যক্রম স্বাভাবিক হয়েছে মাসকাট বিমানবন্দরে। সকালে যেসকল ফ্লাইট ‘বাতিল’ করার ঘোষণা এসেছিল তাদের সকলের সময়সূচী পুনঃনির্ধারিত হয়েছে। ওমান বিমানবন্দরের এক আনুষ্ঠানিক বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

“মাসকাট আন্তর্জাতিক বিমানবন্দরের সকল কার্যক্রম চলমান রয়েছে, এবং বিমানবন্দরের কার্যবিধি অনুযায়ী বৈরী আবহাওয়ার সরাসরি প্রভাব এড়াতে কিছু কিছু ফ্লাইটের সময় পুনঃনির্ধারণ করা হয়েছে। আমরা সকল যাত্রীদের অনুরোধ করছি নিজেদের ট্র্যাভেল এজেন্সি বা এয়ারলাইন্স অফিসে খোঁজ নিয়ে বা স্মার্টফোনের ওমান এয়ারপোর্ট অ্যাপে স্বয়ংক্রিয়ভাবে হালনাগাদকৃত ফ্লাইট শিডিউল দেখে তাঁদের ফ্লাইটের তারিখ ও বর্তমান তথ্যাদি সম্পর্কে অবগত থাকার জন্য।”

বাংলাদেশ দলের ফ্লাইট এখন নির্ধারিত সময়েই ছাড়বে, নাকি দেরি হবে সেটা এখনো জানা যায়নি। তবে অন্তত এটুকু নিশ্চিত হওয়া গেল যে, ফ্লাইট বাতিল হচ্ছে না টাইগারদের, একটু দেরিতে হলেও ওমান ঠিকই পৌঁছাবে রিয়াদ-বাহিনী।

 

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img