২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার

প্রিন্সের চাকরির মেয়াদ বাড়লো আরও এক বছর

- Advertisement -

সাউথ আফ্রিকান সাবেক ব্যাটসম্যান অ্যাশওয়েল প্রিন্সকে ২০২২ বিশ্বকাপ অব্দি বাংলাদেশের নতুন ব্যাটিং পরামর্শক হিসেবে নিযুক্ত করা হয়েছে। এজন্য প্রিন্স নিউল্যান্ডস ভিত্তিক ওয়েস্টার্ন প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান কোচের পদ ছেড়ে দেবেন।

৪৪ বছর বয়সী প্রোটিয়া এই সাবেক ব্যাটসম্যান জিম্বাবুয়ে সফরে জন লুইসের স্থলাভিষিক্ত হয়ে বাংলাদেশের জাতীয় দলের সাথে কাজ করেছেন। আরেক প্রাক্তন প্রোটিয়া ব্যাটসম্যান নেইল ম্যাককেঞ্জিও লুইসের আগে বাংলাদেশের ব্যাটিং পরামর্শক ছিলেন। প্রিন্স বাংলাদেশ দলের সাথে যোগ দিয়ে বাংলাদেশের সাউথ আফ্রিকান কোচিং প্যানেলকেই বরং আরও শক্তিশালী করবেন। কারণ, সাবেক প্রোটিয়া কোচ রাসেল ডোমিঙ্গো বাংলাদেশের প্রধান কোচ, আরেক সাউথ আফ্রিকান রায়ান কুক দায়িত্বে আছেন ফিল্ডিং কোচের। প্রিন্স যুক্ত হয়ে তো সাউথ আফ্রিকান কোচিং প্যানেলটাকেই শক্তিশালী করলেন। এরআগে বিসিবিও প্রিন্সকে ব্যাটিং পরামর্শক হিসেবে নিযুক্ত করবার জন্য আগ্রহ প্রকাশ করেছিলেন।

দক্ষিণ আফ্রিকার হয়ে ৬৬টি টেস্ট এবং ৫২টি ওয়ানডেতে প্রতিনিধিত্ব করেছেন প্রিন্স

“আমরা তাকে প্রথমে জিম্বাবুয়ে সিরিজের জন্য নিয়োগ দিয়েছিলাম। যেহেতু টি -টোয়েন্টি বিশ্বকাপের আগে কোচ পাওয়া কিছুটা কঠিন হবে, তাই আমরা চেষ্টা করেছি তার সাথে যোগাযোগের এবং ইতিবচক কিছুই পেয়েছি।  আমার মনে হয়, আমাদের কিছু ব্যাটসম্যান জিম্বাবুয়েতে সত্যিই ভালো করেছে। কিছু খেলোয়াড় আমাদের বলেছে যে তার প্রতি তাদের আস্থা আছে। তারা তার কাজে সন্তুষ্ট” -ইএসপিএন ক্রিকইনফোকে দেয়া সাক্ষাতকারে এমনটাই জানিয়েছেন আকরাম খান

বাংলাদেশ দল সম্প্রতি অস্ট্রেলিয়া সিরিজে দারুণ পারফর্ম করে সবাইকে মুগ্ধ করে দিয়েছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪-১ ব্যবধানে সিরিজ জিতেছে টাইগাররা। অজিদের বিপক্ষে এটাই প্রথম সিরিজ জয় টাইগারদের। এরআগে জিম্বাবুয়েতেও দারুণ পারফর্ম করেছে টাইগাররা। বিশ্বকাপ টি-টোয়েন্টির আগে এরকম পারফরম্যান্স নিশ্চিতভাবেই টাইগারদের অনুপ্রাণিত করবে।

সাউথ আফ্রিকার হয়ে ৬৬টি টেস্ট, ৫২টি ওয়ানডে এবং ১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন প্রিন্স। টেস্টে প্রায় ৪২ গড়ে রান করেছেন ৩৬৬৫। ওয়ানডেতে ৩৫ গড়ে রান করেছেন ১০১৮।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img