২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার

প্রস্তুত হচ্ছে ছাদখোলা বাস

- Advertisement -

প্রথমবারের মতো সাফ নারী চ্যাম্পিয়নশিপ জিতে গোটা বাংলাদেশকে আনন্দের জোয়ারে ভাসিয়েছে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল, পূরণ করেছে বাংলাদেশের কোটি কোটি ফুটবলভক্তের স্বপ্ন। এবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনও (বাফুফে) উদ্যোগ নিয়েছে বাংলার বাঘিনীদের স্বপ্ন পূরণ করার। নারী ফুটবলারদের সম্মাননা জানাতে ছাদখোলা বাসের ব্যবস্থা করছে সরকারের পরিবহন সংস্থা বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)।

ছবি: কৃষ্ণা রানী সরকারের ফেসবুক পেইজ

‘প্রথম আলো’-কে বিআরটিসির সূত্র জানায়, নারী ফুটবল দল চ্যাম্পিয়ন হওয়ার পরই ছাদখোলা বাসের আক্ষেপ ঘোচানোর পরিকল্পনা নেয় ক্রীড়া মন্ত্রণালয়। সোমবার সাফের শিরোপা জেতার পরপরই তারা বিআরটিসির সঙ্গে যোগাযোগ করে। বিআরটিসি কোনো রকম দ্বিধা না করেই সংস্থার একটি বাসের ছাদ কেটে নারী ফুটবল দলের দেশে ফেরার উদযাপন রাঙাতে তৎপর হয়। মঙ্গলবার সকাল থেকেই বিআরটিসির মতিঝিল ডিপোর একটি ডাবল ডেকার বাসের ছাদ কাটা শুরু হয়। আজকের মধ্যেই বাসটি পুরোপুরি প্রস্তুত হয়ে যাবে বলে জানিয়েছে মতিঝিল ডিপোর কর্মকর্তারা।

নেপালের বিপক্ষে ফাইনালের আগের দিন সানজিদা ফেসবুকে লিখেছিলেন, “ছাদখোলা চ্যাম্পিয়ন বাসে ট্রফি নিয়ে না দাঁড়ালেও চলবে, সমাজের টিপ্পনীকে এক পাশে রেখে যে মানুষগুলো আমাদের সবুজ ঘাস ছোঁয়াতে সাহায্য করেছে, তাদের জন্য এটি জিততে চাই।” 

এরপর ফাইনাল শেষে চ্যাম্পিয়ন দলটিকে বিমানবন্দর থেকে বাফুফে ভবন পর্যন্ত ছাদখোলা বাসে নিয়ে আসার এই উদ্যোগ নেয়া হয়েছে। আগামীকাল কাঠমান্ডু থেকে দেশে ফিরবে টাইগ্রেসরা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img