NCC Bank
- Advertisement -NCC Bank
১৪ আগস্ট ২০২২, রবিবার

‘টানা চারটি বিশ্বকাপ জিতলেও মেসি ম্যারাডোনার মতো হতে পারবে না’

- Advertisement -

এইতো কয়েকদিন আগেই আন্তর্জাতিক শিরোপার খড়া কাটিয়েছে লিওনেল মেসি। অন্যদিকে দিয়াগো ম্যারাডোনা আর্জেন্টিনার হয়ে জিতেছেন বিশ্বকাপ। আকাশী-সাদাদের দুই কিংবদন্তিকে নিয়ে তুলনা চলবে সেটাই স্বাভাবিক। তুলনা থেকে আলোচনা-সমালোচনা। সেই আলোচনাতেই বাড়তি রসদ যোগ করেছেন মারিও কেম্পেস। তার ভাবনা, মেসি কখনোই ম্যারাডোনার মতো হতে পারবে না।

ম্যারাডোনা বোকা জুনিয়র্স ও নাপোলি কিংবদন্তি। তবে কখনো কোপা আমেরিকার শিরোপা জিততে পারেনি।  ক্লাব ফুটবলের হিসেবে মেসির অর্জন ম্যারাডোনার চাইতেও বেশি। তবে এই দুজনের তুলনায় রাজি নন আর্জেন্টিনার হয়ে ১৯৭৮ বিশ্বকাপজয়ী কিংবদন্তি মারিও কেম্পেস বরং তার মতে, ফুটবলে ম্যারাডোনা তুলনাহীন।

‘টানা চারটি বিশ্বকাপ জিতলেও মেসি কখনোই ম্যারাডোনার মতো হতে পারবে না। যদিও সে কখনো বিশ্বকাপই জিততে পারেনি। শিরোপা জয়ের হিসেব না, সে কখনোই ম্যারাডোনার মতো হতে পারবে না।‘

ম্যারাডোনা আর মেসি আর্জেন্টাইন ফুটবলের কিংবদন্তি। দুজনের সাথে দুজনের তুলনাই বরং তাদের ভুগিয়েছে বেশি। গতবছরই পৃথিবীর মায়া ছাড়তে হয়েছে ম্যারাডোনাকে। এই ফুটবল কিংবদন্তির ছেলে ডিয়েগো সিনাগ্রা মনে করেন, যারা মেসির সমালোচনা করে, তারা ফুটবলই বোঝে না।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img