১৭ জুলাই ২০২৪, বুধবার

টানা ১১ ম্যাচে হার, বিপিএল শেষ ঢাকার

- Advertisement -

চলমান বিপিএলের সবচেয়ে বেশি উইকেট কার? শরীফুল ইসলামের (২২)। সবচেয়ে বেশি রান? অ্যালেক্স রসের (৩৫৩ রান)। দুই খেলোয়াড়ই দুর্দান্ত ঢাকার, অথচ কি অদ্ভুত ব্যাপার! দল হিসেবে দুর্দান্ত ঢাকা সবার নিচে। অবশ্য নিচ থেকে হিসেব করা গেলে, ঢাকা এখানেও থাকবে সবার ওপরেই।

চলমান আসরে নিজেদের শেষ ম্যাচে টস করতে এসে তাসকিন আহমেদ বলেছিলেন, অন্তত একটি জয় নিয়ে মাঠ ছাড়তে চান; খুশি করতে চান দলের খেলোয়াড়, কোচিং স্টাফ থেকে শুরু করে দলের মালিককে। এর বেশি চট্টগ্রামের বিপক্ষে ম্যাচ থেকে আর কিছুই চাওয়ার ছিল না তাসকিনের। কিন্তু টাইগার পেসারের শেষ চাওয়াটাও পূরণ হয়নি।

প্রথমে ব্যাট করে তানজিদ হাসান তামিমের ৭০ আর টম ব্রুশের ৪৮ রানের কল্যাণে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স সংগ্রহ করে ১৫৯। তাসকিন-শরীফুল দুজনই নিয়েছিলেন ২টি করে উইকেট। ১৬০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ৯ রানেই ঢাকার নেই ২ উইকেট! সেখান থেকে নাঈম শেখ (২৯)-অ্যালেক্স রসের (৫৫) ব্যাটে প্রতিরোধ। আসরের সর্বোচ্চ রানসংগ্রাহক হয়ে রস যখন প্যাভিলিয়নের পথে, ঢাকার তখনও দরকার ১৮ বলে ৪২ রান; প্লে অফের পথে এগিয়ে যেতে চট্টগ্রামের প্রয়োজন ৫ উইকেট!

শেষ অব্দি দলকে জেতাতে পারেননি মোসাদ্দেক হোসেন (৩০)*- ইরফান শুক্কুর (১৪*)। টানা ১১ ম্যাচে হেরে বিপিএল শেষ করেছে তাসকিন আহমেদের দল। চট্টগ্রাম শিবিরে ফিরেছে স্বস্তি, ১০ রানের জয়ে পয়েন্ট তালিকার চারে এখন চ্যালেঞ্জার্স। চট্টগ্রামের হয়ে শুভাগত হোম নিয়েছেন ১২ রানে ৩ উইকেট।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img