২১ মে ২০২৪, মঙ্গলবার

টিম কম্বিনেশনের জন্য ওপেনিংয়ে খেলতে হয়েছে: মিরাজ

- Advertisement -

জাতীয় দলে সাত-আট নম্বরে ব্যাটিং করা মেহেদী হাসান মিরাজ এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে ওপেনিংয়ে নেমে খেলেছেন ক্যারিয়ার সেরা ইনিংস। অসুস্থতার কারণে লিটন দাশ না থাকায় এই গুরু দায়িত্বের জন্য মিরাজের ওপরই আস্থা রেখেছিলো টিম ম্যানেজমেন্ট। তবে ওপেনাররা সুস্থ্ থাকলে ওপেনিং করতেন না বলে জানিয়েছেন মিরাজ। টিম কম্বিনেশনের জন্য ওপেনিংয়ে খেলছেন তিনি। শনিবার দেশে ফেরার পর গণমাধ্যমের মুখোমুখি হয়ে এমনটাই জানিয়েছেন তিনি।

এশিয়া কাপে বিভিন্ন পজিশনে ব্যাট করেছেন, আপনার পছন্দের পজিশন কোনটি এমন প্রশ্নের জবাবে মিরাজ বলেন, “দেখেন, এবার এশিয়া কাপে আমাকে ভিন্ন ভিন্ন রোল দেয়া হয়েছে। এটা আসলে টিম কম্বিনেশনের কারণেই হয়েছে। আমাদের ওপেনাররা যদি প্রথম থেকে সুস্থ থাকতো তাহলে আমি হয়তো ওপেন করতাম না। বেসিক যে ওপেনার ছিল তারাই হয়তো ওপেন করতো। টিম কম্বিনেশনের জন্য আমাকে ওপরে খেলতে হয়েছে”

শনিবার দেশে ফিরে সাংবাদিকদের সাথে কথা বলেছেন মিরাজ

এশিয়া কাপের আগে টাইগার শিবিরে একাধিক ইনজুরি ছিল। এই ইনজুরির কারণে টিম কম্বিনেশনে সমস্যা হয়েছে বলে মনে করেন মিরাজ। বিশ্বকাপের আগে সেসব ইনজুরি কাটিয়ে উঠতে পারলে দল ভালো করতে পারবে, আশাবাদী অলরাউন্ডার।

মিরাজ বলেন, “এশিয়া কাপে যাওয়ার আগে আমাদের বেশ কিছু প্লেয়ারের ইনজুরি টিমকে অনেক ভুগিয়েছে। সবাই যদি ফিট থাকতাম, খুব ভালো একটা টুর্নামেন্ট হতো। যেহেতু ইনজুরি হয়ে গেছে কয়েকটা, বিশ্বকাপের আগে সবাই খুব দ্রুত সেরে উঠার চেষ্টা করছে”

এবারের এশিয়া কাপে ৫ ম্যাচে এক সেঞ্চুরিসহ ১৫৮ রানের পাশপাশি ৩টি উইকেটও নিয়েছেন মেহেদী হাসান মিরাজ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img