৬ অক্টোবর ২০২২, বৃহস্পতিবার

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ ঘোষনা করেছে আইসিসি

- Advertisement -

অক্টোবরে শুরু হতে যাওয়া টি টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ ঘোষনা করেছে আইসিসি। দুই রাউন্ডে হওয়া বিশ্বকাপের প্রথম রাউন্ড দিয়ে বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হবে। প্রথম রাউন্ডে ‘বি’ গ্রুপে বাংলাদেশের সাথে রয়েছে স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি এবং স্বাগতিক ওমান।

অক্টোবরের ১৭ তারিখ থেকে নভেম্বরের ১৪ তারিখ সংযুক্ত আর আমিরাত এবং ওমানে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ মাঠে গড়াবে তা আগেই জানা গিয়েছিল, শুক্রবার আইসিসি দুই রাউন্ডেরই গ্রুপ ঘোষনা করেছে। দুই হাজার একুশের ২০ মার্চ পর্যন্ত সবগুলো দলের র‌্যাংকিং বিবেচনা করা হয়েছে। প্রথম রাউন্ডের অন্য গ্রুপ ‘এ’ তে রয়েছে শ্রীলংকা, আয়ারল্যান্ড,নেদারল্যান্ডস এবং নামিবিয়া।

দ্বিতীয় রাউন্ডের ৮ দলকেও ভাগ করা হয়েছে দুই গ্রুপে। গ্রুপ ‘১’ এ বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের সাথে অন্য তিনদল সাউথ আফ্রিকা, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। বরাবরের মতোই এবারও আইসিসি ইভেন্টে ভারত পাকিস্তান রয়েছে একই গ্রুপে। গ্রুপ ‘২’ তে খেলবে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড ও আফগানিস্থান।

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

১২ দলের দ্বিতীয় রাউন্ডে এই ৮ দলের সাথে যোগ দেবে প্রথম রাউন্ড পেরিয়ে আসা সেরা চার দল। বাংলাদেশ প্রথম রাউন্ডে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হলে ভারত পাকিস্তানের সাথে গ্রুপ ‘২’ তে। আর ‘বি’ গ্রুপের রানার্স-আপ হয়ে প্রের রাউন্ডে উঠলে গ্রুপ ‘১’ এ বাংলাদেশের সঙ্গী হবে ইংল্যান্ড,অস্ট্রেলিয়া।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img