NCC Bank
- Advertisement -NCC Bank
১৫ আগস্ট ২০২২, সোমবার

টি টোয়েন্টি বিশ্বকাপের দিনক্ষণ চুড়ান্ত

- Advertisement -

টি২০ বিশ্বকাপের এবারের আসরের স্বাগতিক দেশ ভারত হওয়ার কথা থাকলেও কোভিড ১৯ এর জন্য বিশ্বকাপ ভেন্যু পরিবর্তিত হয়ে সংযুক্ত আরব আমিরাতকে করা হয়েছে। বিশ্বকাপ শুরু হবে ১৭ অক্টোবর এবং ফাইনাল হবে নভেম্বরের ১৪ তারিখ।

গত মে মাসে আইপিএল মাঝপথে অনিদৃষ্টকালের জন্য স্থগিত হয়ে গেলে বিশ্বকাপের ভবিষ্যৎ হুমকির মুখে পড়ে যায়। বিশ্বকাপ ভারত থেকে আরব আমিরাতে স্থান্তরিত হও্যার গুঞ্জন ভাসতে থাকে তখন থেকেই, অবশেষে আজ বিসিসিআই তা নিশ্চিত করেছে। বিশ্বকাপ শুরুর আগে ৮ দলের বাছাই পর্ব হবে আরব আমিরাত এবং ওমানে। ১২ দলের মূল পর্ব অনুষ্ঠিত হবে শারজাহ, দুবাই ও আবুধাবির ৩ মাঠে। মূলত ১৫ অক্টবোর আইপিএলের ফাইনাল শেষ হও্যার দুদিন পরেই বিশ্বকাপ শুরু হওয়ায় মাঠ এবং পিচের কথা চিন্তা করেই বিশ্বকাপের প্রথম রাউন্ডের বাছাইপর্বের খেলা ওমানে রাখার পরিকল্পনা বিসিসিআই আইসিসির।বাংলাদেশ তাদের বাছাইপর্বের ম্যাচ কোন মাঠে খেল্বে তা এখনো জানা যায়নি; ১২ দলের বিশ্বকাপ মূলপর্ব শুরু হবে ২৪ অক্টোবর থেকে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের পরিকল্পনায় বিশ্বকাপে ভারতের ৯ টি আলাদা মাঠে ব্যবহারের কথা থাকলেও করোনা পরিস্থিতিতে আইসিসির দল এপ্রিলে ভারত পরিদর্শন করতে পারেনি। ভারতীয় ক্রিকেট বোর্ডকে আইসিসি জুনের শেষ পর্যন্ত সিদ্ধান্ত জানাতে সময় দেয়। ভারতে করোনার মহামারী কিছুটা কমায় দেশেই টুর্নামেন্ট আয়জনের একটা সম্ভাবনা থাকলেও সৌরভ গাঙ্গুলীর বোর্ড সেই ঝুঁকি নেয়নি। বেঁধে দেয়া সময়ের এক সপ্তাহ আগেই বিশ্বকাপের ভেন্যু পরিবর্তনের সিদ্ধান্ত ফাইনাল করে ক্রিকেটের সবচেয়ে ক্ষমতাধর বোর্ড।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img