NCC Bank
- Advertisement -NCC Bank
১২ আগস্ট ২০২২, শুক্রবার

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের সূচী চূড়ান্ত

- Advertisement -

১৭ অক্টোবর ওমানে পাপুয়া নিউ গিনি এবং স্বাগতিক ওমানের ম্যাচ দিয়ে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। ওমান ছাড়া টুর্নামেন্টের আরেক ভেন্যু সংযুক্ত আরব আমিরাত। তবে বিশ্বকাপের মূল আয়োজক ভারত। বুধবার বিশ্বকাপ উপলক্ষ্যে প্রস্তুতি ম্যাচের সূচী চূড়ান্ত করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সরাসরি বিশ্বকাপ খেলা ৮টি দল টূর্নামেন্ট শুরুর আগে দুটি করে প্রস্তুতি ম্যাচ খেলবে।

ওমানে মূলত হবে আসরের প্রথম পর্বের খেলা, আরব আমিরাতে হবে টুর্নামেন্টের মূল পর্বের খেলা। । সরাসরি বিশ্বকাপের মূল পর্বে খেলবে ৮টি দল, ১৮ এবং ২০ অক্টোবর এই ৮ দল দুটি করে প্রস্তুতি ম্যাচ খেলবে। বিশ্বকাপ যে তিনটি ভেন্যুতে হবে, সেই তিনটি ভেন্যুতেই আয়োজন করা হবে প্রস্তুতি ম্যাচগুলো।

বিশ্বকাপের আয়োজক ভারত প্রস্তুতি ম্যাচ খেলবে দুটি হেভিওয়েট দল ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে। ইংল্যান্ডের বিপক্ষে ১৮ অক্টোবর দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে এবং একই ভেন্যুতে ২০ অক্টোবর ভিরাট কোহলির দলের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। অজিদের অন্য ম্যাচ আবুধাবীর শেখ জায়েদ স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে ১৮ অক্টোবর। ইংলিশদের অন্য প্রতিপক্ষও কিউইরা, ২০ অক্টোবর আবুধাবীতে মুখোমুখি হবে দুদল।

১৮ অক্টোবর আবুধাবীতে সাউথ আফ্রিকার প্রতিপক্ষ আফগানিস্তান, ২০ অক্টোবর একই ভেন্যুতে প্রোটিয়ারা খেলবে পাকিস্তানের বিপক্ষে। পাকিস্তানের অন্য প্রতিপক্ষে ওয়েষ্ট ইন্ডিজ। ১৮ অক্টোবর তারা খেলবে দুবাইয়ে। বাংলাদেশকে মূল পর্বে খেলতে হলে প্রথম পর্বের বাধা টপকাতে হবে। প্রথম পর্বের আগে বাংলাদেশ দুট প্রস্তুতি ম্যাচ খেলবে। ১২ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা, ১৪ অক্টোবর রিয়াদরা খেলবে আয়ারল্যান্ডের বিপক্ষে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img