NCC Bank
- Advertisement -NCC Bank
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

টি-টোয়েন্টি বিশ্বকাপে দর্শকদের জন্য উন্মুক্ত হল স্টেডিয়ামের দুয়ার

- Advertisement -

চারবছর পর বসতে যাচ্ছে টি-টোয়েন্টির বিশ্ব আসর; করোনা থাবায় গত প্রায় দুই বছরে অনেক রংই তো হারিয়েছে ক্রিকেট, এই মহোৎসবের রং দর্শকহীনতায় হারাক সেটি আর চাইছে না আইসিসি। তাই সারাবিশ্বের ক্রিকেট দর্শকদের জন্য অবশেষে উন্মুক্ত হতে যাচ্ছে ২০২১ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে মাঠে বসে খেলা দেখার সুযোগ। ৪৫ ম্যাচের জমজমাট লড়াই দেখার জন্য প্রতিটি ম্যাচেই স্টেডিয়ামে দর্শক প্রবেশের অনুমোদন দিয়েছে ওমান ও আরব আমিরাত সরকার। সে উদ্দেশ্যে রোববার থেকে শুরু হয়েছে টিকেট বিক্রি। রোববার এক আনুষ্ঠানিক বিবৃতিতে এ খবর নিশ্চিত করেছে আইসিসি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে এই টিকেট যে কেউ সংগ্রহ করতে পারবে। টিকেটের মূল্য শুরু ১০ ওমানি রিয়াল ও ৩০ আরব আমিরাত দিরহাম থেকে।

তবে তাই বলে একেবারে অবাধ দর্শক প্রবেশের অনুমতি দিচ্ছে কর্তৃপক্ষ, তা নয়। করোনার প্রকোপ মাথায় রেখে সামাজিক দূরত্ব ও যথাযথ স্বাস্থ্যবিধি মেনেই দর্শকদের মাঠে প্রবেশের অনুমতি দেওয়া হবে। সামাজিক দূরত্ব মেনে চলার জন্য সাহায্য নেওয়া হবে প্রযুক্তিরও। মোট ধারণক্ষমতার ৭০% দর্শককে মাঠে প্রবেশ করার অনুমতি দেবে আমিরাত, আবুধাবিতে ঘাসে বসে খেলা দেখার জায়গায় সর্বোচ্চ চারজন একসাথে বসে খেলা দেখার বিশেষ ‘পড’ এর আয়োজন করেছে কর্তৃপক্ষ, ওমান ক্রিকেট একাডেমিও ৩০০০ দর্শকের জন্য অস্থায়ী ব্যবস্থা নির্মাণ করেছে।

Tim Wigmore: Why the World T20 should be played every two years | Cricket |  ESPNcricinfo.com

১৭ অক্টোবর প্রথম রাউন্ডে গ্রুপ ‘বি’তে ওমান ও পাপুয়া নিউগিনির ম্যাচ দিয়ে শুরু হবে টি-টোয়েন্টিতে বিশ্বের সেরা ১৬ দলের এই মহারণ। প্রথম রাউন্ড শেষে ‘সুপার টুয়েলভ’ এর প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া ও সাউথ আফ্রিকা মুখোমুখি হবে ২৩ অক্টোবর। ১৪ নভেম্বর দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ফাইনাল।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img