NCC Bank
- Advertisement -NCC Bank
১৪ আগস্ট ২০২২, রবিবার

টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কা দলের পরামর্শক জয়াবর্ধনে

- Advertisement -

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে শ্রীলঙ্কা দলের ‘পরামর্শকের’ ভূমিকায় দেখা যাবে দেশটির সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনেকে।  সেইসাথে অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ প্রস্তুতির জন্য দলটির মেন্টরের ভূমিকা পালন করবেন মুম্বাই ইন্ডিয়ান্সের প্রধান কোচ। এমনটাই জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট।

 

সম্প্রতি সাউথ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে জিতেছে শ্রীলঙ্কা

বর্তমানে আইপিএলের বাকি অংশে মুম্বাই ইন্ডিয়ান্স দলের প্রধান কোচের দায়িত্ব পালন করছেন জয়াবর্ধনে। আইপিএল শেষেই সংযুক্ত আরব আমিরাতে দলের সাথে যোগ দিবেন তিনি;পরামর্শকের দায়িত্ব গ্রহণ করলেও তিনি দলের সাথে থাকবেন মাত্র এক সপ্তাহ। সেখানে ১৬ থেকে ২৩ অক্টোবর অব্দি দলের সাথে থেকে তার অভিজ্ঞতা এবং বিভিন্ন পরিকল্পনা শেয়ার করবেন। এই সময়ের মধ্যে শ্রীলঙ্কা দল খেলবে নামিবিয়া, আয়ারল্যান্ড এবং নেদারল্যান্ডসের সাথে।

অনূর্ধ্ব-১৯ দলের সাথেও কাজ করবেন মাহেলা

শুধু জাতীয় দলেরই নয়, জয়াবর্ধনে রাজি হয়েছেন দেশটির অনূর্ধ্ব-১৯ দলের সাথে কাজ করতেও। যুব বিশ্বকাপের বাকি নেই পাঁচ মাসও; করোনার কারণে আয়োজন করা যায়নি দ্বিপাক্ষিক সিরিজের। স্বাভাবিকভাবেই প্রস্তুতির দিক থেকে পিছিয়ে আছে যুব দল। তাই, পাঁচ মাসের জন্য শ্রীলঙ্কার অনূর্ধ্ব-১৯ দলের সাথে মেন্টর হিসেবে কাজ করবেন তিনি।

“মাহেলাকে আবার লঙ্কান ক্রিকেটে নতুন ভূমিকায় ফিরাতে পেরে আমরা ভীষণ খুশি। ওর উপস্থিতি জাতীয় দল এবং অনুর্ধ্ব-১৯ দলের খেলোয়াড়দের ব্যাপকভাবে অনুপ্রানিত করবে”- বলছিলেন শ্রীলঙ্কা ক্রিকেটের সিইও অ্যাশলে ডি সিলভা

“পুরো ক্যারিয়ার জুড়েই মাহেলা ক্রিকেটে তার প্রতিভার জন্য সম্মানিত ছিলেন। প্রথমে একজন খেলোয়াড় হিসেবে, এরপর অধিনায়ক হিসেবে এবং এখন বিভিন্ন দলের কোচ হিসেবে”- যোগ করেন ডি সিলভা

বেশ কয়েক বছর ধরেই ক্রিকেটে দুর্দিন পার করছে লঙ্কানরা। সাউথ আফ্রিকার সাথে সর্বশেষ সিরিজে জয় এলেও, মাহেলা-সাঙ্গাকারার যুগের দলটার মতো দাপট যে এই দলের নেই, তা বুঝতে ক্রিকেটবোদ্ধা হওয়ার প্রয়োজন নেই। মাহেলার দায়িত্ব নেয়াতে শ্রীলঙ্কা দল নতুন করে ঘুড়ে দাড়াতে পারে কি না, সেটাই দেখার।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img