২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে পারবেন না আর্চার

- Advertisement -

চলতি বছরের অক্টোবর-নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। কনুইয়ের ইনজুরির কারনে এই বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ইংলিশ পেসার জোফরা আর্চার। এমনকি খেলতে পারবেন না টেস্ট ইতিহাসের অন্যতম মর্যাদার লড়াই অ্যশেজেও। নিঃসন্দেহে ইংল্যান্ডের জন্য যা এক বড় ধাক্কা।

ট্রেন্টব্রিজে বুধবার পাঁচ টেস্টের সিরিজের প্রথম ম্যাচে ভারতের মুখোমুখি হয়েছে ইংল্যান্ড। কনুইয়ের ইনজুরির কারনে প্রথম দুই টেস্টের দলে নেই জোফরা আর্চার। প্রাথমিকভাবে আশঙ্কা করা হয়েছিল অনেকদিনের জন্য ক্রিকেট থেকে ছিটকে যেতে পারেন আর্চার। সেই আশঙ্কাই সত্যি হলো। ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) বৃহস্পতিবার জানিয়েছে ভারত সিরিজ তো বটেই, আর্চার মিস করতে চলেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং অ্যাশেজও।

আর্চারের ইনজুরির শুরুটা চলতি বছরের শুরুতে। মার্চ-এপ্রিলে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে কনুইয়ের ইনজুরির কারনে বাধ্য হয়ে ফিরে আসতে হয় আর্চারকে। মে মাসে তার কনুইয়ের ভাঙ্গা হাড়ের অপারেশন করা হয়। যদিও গত মাসে সাসেক্সের হয়ে ক্রিকেটে ফিরেছিলেন। তবে সেই ভাঙ্গা হাড়ে আবার অস্বস্তি দেখা দেওয়ায় তার কনুইয়ে আবারো স্ক্যান করানো হয়। সবশেষ গত সপ্তাহে তার কনুইয়ে আবারো স্ক্যান করানো হয়। সেই রিপোর্ট থেকে ইতিবাচক কিছু না পাওয়ায় তার ক্রিকেট থেকে দূরে থাকার মেয়াদ আরো বাড়লো।

আর্চার প্রথমবার কনুইয়ের ইনজুরিতে পড়েন গত বছরের শুরুতে। সাউথ আফ্রিকার বিপক্ষে তাদের মাটিতে। ইনজুরি কাটিয়ে ফেরার পর ২৬ বছর বয়সী আর্চার ইংল্যান্ড জাতীয় দলের হয়ে নিয়মিত হতে পারেননি। ইনজুরি থেকে ফিরে ৬ টেস্ট, ১১ আন্তর্জাতিক টি-টোয়েন্টির পাশাপাশি খেলেছেন মাত্র ৩ ওয়ানডে। তাই বিশ্লেষকরা আশঙ্কা করছেন, এই ইনজুরি কাঁটিয়ে আর্চার তার ক্যারিয়ার খুব বেশি লম্বা করতে পারবেন না।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img