NCC Bank
- Advertisement -NCC Bank
১২ আগস্ট ২০২২, শুক্রবার

টি-টোয়েন্টি বোলার র‍্যাংকিংয়ের সেরা দশে অ্যালেন, বাংলাদেশের নেই কেউ

- Advertisement -

আইসিসি টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টির নতুন খেলোয়াড় র‌্যাংকিং প্রক্রাশ করেছে, অস্ট্রেলিয়ার সাথে তিন টি-টোয়েন্টিতে ৩ উইকেট নিয়ে প্রথমবার টি-টোয়েন্টি বোলারদের র‌্যাংকিংয়ে সেরা দশে প্রবেশ করেছেন ওয়েস্ট ইন্ডিজের স্পিনার ফ্যাবিয়ান অ্যালেন। টি-টোয়েন্টিতে বোলারদের সেরা দশে কোনো বাংলাদেশির জায়গা হয়নি।

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ক্রিকইনফো

অস্ট্রেলিয়াকে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম তিন ম্যাচে হারিয়ে সিরিজ জিতে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। সিরিজে কোনো ম্যাচেই অস্ট্রেলিয়াকে ১৫০ পেরুতে না দেওয়া ক্যারিবিয়ান বোলাররা হাতেনাতে পেয়েছেন তার পুরষ্কার। ১৬ ধাপ এগিয়ে প্রথমবার বোলারদের র‌্যাংকিংয়ে সেরা দশে ঢুকেছেন অ্যালেন। এই সিরিজে ভালো করায় ডোয়াইন ব্রাভো, শেলডন কর্টরেল আর ওবেড ম্যাকয়দেরও হয়েছে উন্নতি। টি-টোয়েন্টি বোলার লিস্টের সবার ওপরে আছেন সাউথ আফ্রিকান বোলার তাবরাইজ শামসি, র‌্যাংকিংয়ে ২৪ নম্বরে থাকা সাকিব আল হাসান বাংলাদেশিদের মধ্যে সবচেয়ে ভালো অবস্থানে রয়েছেন। টি-টোয়েন্টিতে না হলেও ওয়ানডে বোলারের সেরা দশে আছেন দুই বাংলাদেশি। দুইয়ে রয়েছেন মেহেদী হাসান মিরাজ আর দশে অবস্থান মুস্তাফিজুর রহমানের।

টি-টোয়েন্টির মতো টেস্টেও র‌্যাংকিং হালনাগাদ করেছে আইসিসি, সেখানে সদ্য সমাপ্ত বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের প্রভাব রয়েছে। বাংলাদেশের সাথে দুই ইনিংসেই ভালো খেলে র‌্যাংকিংয়ে ৭ ধাপ এগিয়েছেন, তার বর্তমান অবস্থান ২৮ নম্বর। পেসার মুজারাবানিও ৬ ধাপ এগিয়ে এসেছেন ৪৫ নম্বর অবস্থানে। বাংলাদেশের র‌্যংকিং উন্নতি হয়েছে তিনজনের। মাহমুদউল্লাহ ১৯ ধাপ এগিয়ে ৪৪ এবং লিটন দাশ ১৫ ধাপ এগিয়ে বর্তমানে আছেন ৫৫ নম্বর পজিশনে। বোলারদেরও হয়েছে উন্নতি, বর্তমান র‌্যাংকিংয়ে ২৪ নম্বরে আছেন মিরাজ আর তাসকিন ৬ ধাপ এগিয়ে ৮৯ নম্বরে।

ওয়ানডেতে এখনো এক নম্বর ব্যাটসম্যান পাকিস্তানের বাবর আজম। ১৪ নম্বরে থাকা মুশফিকুর রহীম বাংলাদেশিদের মধ্যে সেরা। পাকিস্তানের সাথে সেঞ্চুরি করে ৮৫ ধাপ এগিয়েছেন ইংলিশ জেমস ভিঞ্চ, তার বর্তমান র‌্যাংকিং ১১৩।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img