NCC Bank
- Advertisement -NCC Bank
১৪ আগস্ট ২০২২, রবিবার

টেষ্টের সেরা উইলিয়ামসন

- Advertisement -

আইসিসি টেষ্ট ব্যাটসম্যান র‌্যাংকিংয়ের চুড়ায় উঠে এসেছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। সাদাম্পটনে আইসিসি বিশ্ব টেষ্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের বিপক্ষে অসাধারন পারফর্ম্যান্স তাকে এই সম্মান এনে দিয়েছে।

সাদাম্পটনে আইসিসি বিশ্ব টেষ্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের বিপক্ষে প্রথম ইনিংসে ৪৯ এবং দ্বিতীয় ইনিংসে অপরাজিত ৫২ রান করে দলের জয়ের পথ সুগম করেছিলেন কিউই অধিনায়ক। ফলে অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথকে টপকে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে এসেছেন। ৮৯১ রেটিং পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা স্মিথকে হটিয়ে শীর্ষে ওঠা উইলিয়ামসনের রেটিং পয়েন্ট নয়শরও বেশি।

উইলিয়ামসনের মতোই টেষ্টে শীর্ষে আছে তার দল নিউজিল্যান্ড। সঙ্গে তার সতীর্থরাও এগিয়েছেন পাল্লা দিয়ে। তিন ধাপ এগিয়ে রস টেইলর আছেন ১৪ নম্বরে। ফাইনালের প্রথম ইনিংসে ইনিংস সর্বোচ্চ ৫২ রান করা ডেভন কনওয়ে ১৮ ধাপ এগিয়ে আছেন ৪২ নম্বর পজিশনে।

ব্যাটসম্যানদের মতো র‌্যাঙ্কিংয়ে এগিয়েছেন কিউই বোলাররাও। বিশ্ব টেষ্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের ম্যাচসেরা কাইল জেমিসন উঠে এসেছেন ক্যারিয়ারসেরা ১৩ নম্বর পজিশনে। ১৯০০ সালের পর তার থেকে ভালো গড়ে তার থেকে বেশি উইকেট কেউই নেয়নি। ট্রেন্ট বোল্ট আছেন ১১নম্বর পজিশনে।

সাদাম্পটনে আইসিসি বিশ্ব টেষ্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হারের পাশাপাশি ব্যাক্তিগত র‌্যাংকিংইয়েও পিছিয়ে ভারত। একমাত্র সফলতা, আজিঙ্কা রাহানের তিন ধাপ এগিয়ে ১৩ নম্বর পজিশনে উঠে আসা। অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে অবনতি হয়েছে রবিন্দ্র জাদেজার। এক সপ্তাহ টেষ্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকার পর জায়গা হারিয়েছেন ওয়েষ্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডারের কাছে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img