১০ ডিসেম্বর ২০২২, শনিবার

টেস্ট অভিষেকের ১৪ বছর পূর্তির দিনে সাকিবের অন্যরকম ফেরা

- Advertisement -

আইপিএল খেলবেন বলে যাননি শ্রীলঙ্কা সফরে। কাজের পেছনে যুক্তিও দাঁড় করিয়েছিলেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি। অবশ্য করোনার প্রকোপে মাঝপথেই  থেমেছে আইপিএল। সাকিব আল হাসান, সাথে মুস্তাফিজর রহমানও ফিরেছেন দেশে। থাকতে হয়েছে কোয়ারেন্টিনে, তার মাঝেই আবার বিশ্বসেরা অলরাউন্ডার চুক্তিবদ্ধ হয়েছেন মোহামেডানের সঙ্গে। যেনো সংবাদের শিরোনাম খুঁজে নেয় সাকিবকে, নয়তো তিনি নিজেই সুযোগ করে দেন।

কোয়ারেন্টিন শেষ হয়েছে, আলোচনায় শ্রীলঙ্কা সিরিজ। এরই মাঝে ঘটা করেছে সম্প্রচার সত্ত্ব বিক্রি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মূল্য দেড়শো কোটি টাকারও বেশি। তবে সব ছাপিয়ে গেছে সাকিব আল হাসানের মাঠে ফেরার উপলক্ষ। কোয়ারেন্টিন শেষে মাঠের অনুশীলনে সাকিব আল হাসান,  তবে মিরপুর থেকে প্রায় পুরো বাংলা ভেসেছে স্বস্তির বৃষ্টিতে। অনুশীলনও তাই থামাতে হয়েছে মাঝপথে।

ছবি: ইন্টারনেট
দেখতে দেখতে ১৪ বছর। ছবি: ইন্টারনেট

১৮ মে, সাকিব আল হাসানের জন্য দিনটি অন্য কারণে স্পেশাল। এই দিনেই হয়েছিল টেস্ট অভিষেক। সাবেক অধিনায়ক হাবিবুল বাশার পড়িয়ে দিয়েছিলেন টেস্ট ক্যাপ। সেই ১৮ মে, ১৪ বছর পর সাকিব দেখল অন্যরকম প্রত্যাবর্তন। মাঠে নেমেছেন, সতীর্থদের সাথে ফুটবলে মেতেছেন।

ফিরেছেন মুস্তাফিজও। ছবি: ইন্টারনেট
ফিরেছেন মুস্তাফিজুর রহমানও। ছবি: ইন্টারনেট

সকিবের মতো কোয়েরেন্টিন থেকে ছাড় পেয়েছেন মুস্তাফিজুর রহমান। ভারত থেকে ফেরার পর তাদের থাকার কথা ছিল ১৪ দিনের কোয়ারেন্টিনে। তবে বিসিবির ব্যবস্থাপনাও ২ দিন আগেই ছুটি পেলেন দুজন। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডে ২৩ মে, ২৫ মে দ্বিতীয় ওয়ানডে, শেষ ওয়ানডে ২৮ মে। ওয়ানডে সিরিজ শুরুর আগে বিকেএসপিতে নিজেদের মধ্যে ভাগ হয়ে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img