৭ ডিসেম্বর ২০২২, বুধবার

টেস্ট ক্রিকেট ফিরছে স্বমহিমায়

- Advertisement -

অগাস্টে শুরু হতে যাওয়া ইংল্যান্ড-ভারত টেস্ট সিরিজ মাঠে গড়াবে মাঠভর্তি দর্শকের সামনে। বেশকিছুদিন ধরেই ইংল্যান্ড মাঠে দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে কতৃপক্ষ, নিদৃষ্ট পরিমাণ দর্শকের পর এবার অনুমতি পাওয়া গেছে মাঠভর্তি দর্শক প্রবেশের।

সোমবার বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন কোভিড১৯ এর জন্য সকল ধরনের খেলার মাঠে দর্শক প্রবেশে যে নিষেধাজ্ঞা ছিল তা তুলে নিয়েছেন। ফলে, আসন্ন ভারত-ইংল্যান্ড সিরিজ থেকে শুরু করে ফুটবলের ইংলিশ প্রিমিয়ার লিগেও মাঠভর্তি দর্শক দেখতে পাওয়া যাবে। ঘরের মাঠে নিউজিল্যান্ডের কাছে সিরিজ হেরে ইংল্যান্ড বেশ কোণঠাসা হয়ে আছে নিজদের ঘরেই, এমতাবস্থায় ইংল্যান্ডের দ্বাদশ খেলোয়াড় নামে পরিচিত বার্মি আর্মির মাঠে প্রত্যাবর্তন নিশ্চিত করেই ইংল্যান্ডের জন্য সুখবর।

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

এদিকে, প্রথম টেস্টের আগে একটি প্র্যাক্টিস ম্যাচের চাহিদা রয়েছে ভারতের। এ বিষয়ে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের এক মুখপাত্র বলেছেন, “কাউন্টির নির্বাচিত একাদশের বিরুদ্ধে ভারত একটি তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলতে চেইয়েছে এবং আমরা তা নিয়ে চিন্তা করবো”

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

আসন্ন সিরিজের আগে দুইদলই নিউজিল্যান্ডের কাছে হেরেছে তাদের সর্বশেষ সিরিজ। ভারত চাইবে বাউন্স-ব্যাক করতে আর ইংল্যান্ডও ঘরের মাঠের সাম্রাজ্যে কাউকে আসতে দিতে চাইবেনা। তাই, দুই দলের মধ্যে একটি উত্তেজনাপূর্ন সিরিজই হবে বলে ধারনা বিশেষজ্ঞদের। মাঠে বসে সেই উত্তেজনার ভাগিদার হওয়া ক্রিকেটপ্রেমীদের জন্য এক বিরাট পাওয়া হবে তা বলতেই হয়।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img