১৭ জুলাই ২০২৪, বুধবার

‘টেস্ট খেলুড়ে’ বাংলাদেশকে হারিয়ে বাড়ি ফিরতে চায় নেপাল

- Advertisement -

সাউথ আফ্রিকার সাথে নেপাল যেভাবেই খেলুক, ভড়কে না গিয়ে নেপালিদের হারিয়েই বাংলাদেশ নিশ্চিত করবে সুপার এইট, নিজেদের প্রতি এই বিশ্বাসটুকু টাইগারদের নিশ্চয় আছে। তবে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেও শেষটা সুন্দর করতে নেপালিরা আশা টাইগারদের বিপক্ষে অন্তত ম্যাচ জেতা।

সাউথ-আফ্রিকা-নেদারল্যান্ডস ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে নেপালের অধিনায়ক রোহিত পৌডেল অবশ্য জানিয়ে রাখলেন, হারলেও এই ম্যাচ টাইগারদের বিপক্ষে দেবে আত্মবিশ্বাস, টেস্ট খেলুড়ে একটা দলকে হারিয়েই তারা ফিরতে চায় নিজ দেশে।

“সাউথ আফ্রিকার বিপক্ষে জিতলে বাংলাদেশের বিপক্ষে ম্যাচটা নক আউট হত। আমার মনে হয় পরের ম্যাচটা আমরা গৌরবের জন্য খেলব। বিশেষ করে আমরা টেস্ট খেলুড়ে দলকে হারাতে চেয়েছিলাম, দুর্ভাগ্যবশত সেটা আজকে হয়নি। তবে আমরা পরের ম্যাচে সেটা করতে চাই। যে আত্মবিশ্বাস পেয়েছি, সেটা ধরে রাখতে চাই”-বলছিলেন রোহিত

নেপালের মতো নেদারল্যান্ডসও আশায় থাকবে বাংলাদেশের হার দেখার। কারণ সুপার এইটের দৌড়ে ডাচরাও যে এখনও টিকে আছে। ১৭ জুন টাইগারদের ম্যাচ শুরু হওয়ার এক ঘন্টা পর নেদারল্যান্ডসও নামবে শ্রীলঙ্কার বিপক্ষে। যদিও বাংলাদেশের জন্য সমীকরণ এক্ষেত্রে সহজ, নেপালের বিপক্ষে জিতলেই পরের পর্ব নিশ্চিত। এমনকি, সেন্ট ভিনসেন্টে বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত হলেও ৫ পয়েন্ট নিয়ে টাইগাররা চলে যাবে সুপার এইটে। সেক্ষেত্রে নিজেদের শেষ ম্যাচ জিতলেও ৪ পয়েন্ট নিয়ে নেদারল্যান্ডসকে নিতে হবে বিদায়।

তবে নিজেদের ম্যাচে বাংলাদেশ হেরে গেলে আর নেদারল্যান্ডস শ্রীলঙ্কাকে হারিয়ে দিলে সেক্ষেত্রে বাংলাদেশ ও নেদারল্যান্ডসের পয়েন্ট হবে সমান ৪। তখন বাংলাদেশের রানরেট কম হলেই বিপদ। আর এই মিরাকেলটা ঘটতে দেখার অপেক্ষাতেই বসে থাকবে ডাচরা।

যদিও আপাতত রানরেটের হিসেবে বাংলাদেশ বেশ ভালো অবস্থানেই আছে। টাইগারদের রানরেট যেখানে ০.৪৭, নেদারল্যান্ডসের সেখানে -০.৪০। নিজেদের শেষ ম্যাচে তাই নেদারল্যান্ডসকে বেশ বড় ব্যবধানেই জয় পেতে হবে কিংবা বাংলাদেশকে হারতে হবে বড় ব্যবধানে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img