২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

টেস্ট দলের দায়িত্ব নিতে চান না মরগান

- Advertisement -

কিছুদিন আগেই ব্যর্থতার দায় স্বীকার করে ইংল্যান্ড টেস্ট দলের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান জো রুট। এখন পর্যন্ত ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফ থেকে নতুন অধিনায়কের নাম ঘোষণা করা না হলেও, সাবেক ইংলিশ ক্রিকেটারদের কাছে বেন স্টোকসই প্রথম পছন্দ। অবশ্য, কিছুদিন ধরে টেস্ট দলের পরবর্তী অধিনায়ক হিসেবে সাদা বলের ক্রিকেটে অধিনায়কত্ব করা এউইন মরগানের নামও শোনা যাচ্ছিল।

তবে, সাদা বলের ক্রিকেট নিয়েই থাকতে চান মরগান। টেস্ট দলের দায়িত্ব পালনে অস্বীকৃতি জানিয়ে তিনি বলেন, “টেস্ট দলের অধিনায়ক হতে আমি ইচ্ছুক নই। এই মুহূর্তে সাদা বলের ক্রিকেটের দায়িত্ব পালন করাটাই আমি বেশি উপভোগ করছি।” 

২০১২ সালের পর আর টেস্ট খেলেননি মরগান

এছাড়াও, সাবেক ইংলিশ ক্রিকেটার নাসের হুসাইন, মাইকেল ভন এবং ড্যারেন গফের মতো এউইন মরগানও টেস্ট অধিনায়ক হিসেবে বেন স্টোকসকেই দেখতে চান। এ প্রসঙ্গে তিনি বলেন, “অবশ্যই বেন একজন দুর্দান্ত খেলোয়াড়, একজন দুর্দান্ত নেতা। যদিও তার মতো একজন ক্রিকেটারের নেতৃত্ব দেয়ার জন্য অধিনায়কের আর্মব্যান্ড পড়ার প্রয়োজন হয় না।” 

২০১৯ বিশ্বকাপে ৮৪* রানের ইনিংস খেলেছিলেন স্টোকস

২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে স্টোকসের ফাইনাল জেতানো ৮৪* (৯৮) রানের ইনিংসের কথা স্মরণ করে অধিনায়ক মরগান বলেন, “এখানে (লর্ডসে) বিশ্বকাপের ফাইনালের অভিজ্ঞতা সত্যিই তার আসল রঙ দেখিয়েছে, যেভাবে সে শুরু থেকে শেষ পর্যন্ত নেতৃত্ব দিয়ে দলকে জিতিয়েছিল এবং পুরো টুর্নামেন্ট জুড়ে তার অনেক অবদান ছিল। টেস্ট দলের অধিনায়ক হওয়ার পথে সে অবশ্যই যোগ্য প্রার্থী।”    

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img