১ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার

টোকিও অলিম্পিকে খেলবেন না রজার ফেদেরার

- Advertisement -

দিন দশেক পর শুরু হওয়ার কথা টোকিও অলিম্পিক, আর অলিম্পিকের এবারের আসর শুরু হওয়ার আগেই রং হারালো টেনিস। রাফায়েল নাদাল অলিম্পিকে খেলবেননা তা জানা গিয়েছিল আগেই, এবার রজার ফেদেরার জানালেন হাঁটুর চোটে তিনিও অলিম্পিকের এই আসরে অংশ নিতে পারবেননা।

২০ বারের গ্র্যান্ডস্ল্যাম জয়ী ফেদেরার কখনো জিততে পারেননি অলিম্পিক সিংগেলের স্বর্ণ, স্বর্ণ জেতার শেষ সুযোগে মাঠেই নামা হুচ্ছেনা ফেদেরারের। দুই হাজার বিশ সালেই হাঁটুতে দুইটি অপারেশন করানো ফেদেরার জানিয়েছেন উইলম্বডন খেলার সময়ই হাঁটুর ইনজুরি বেড়ে গিয়েছিল তার আর সেই ইনজুরিতেই অলিম্পিক স্বপ্ন জলাঞ্জলি দিতে হতে হচ্ছে সুইজারল্যান্ড তারকাকে।

ফেদেরার সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন, “আমি অনেক হতাশ, কেননা আমার ক্যারিয়ারে আমি যতোবার সুইজারল্যান্ডের প্রতিনিধিত্ব করেছি প্রতিবারই গর্ব অনুভব করেছি। আমি ইতোমধ্যেই ইনজুরি থেকে ফিরতে রিহ্যাব শুরু করেছি যেন এই মৌসুমের শেষের দিকে কোর্টে ফিরতে পারি, সুইজারল্যান্ড দলকে আমার শুভকামনা রইলো”

ফেদেরারের আগে স্পেনের রাফায়েল নাদাল জানিয়েছিলেন ইনজুরিতে টোকিও অলিম্পিকে অংশ নিতে পারবেননা তিনিও। ফেদেরার-নাদাল বিহীন অলিম্পিকে নিজের প্রথম স্বর্ণ জেতার ভালো সম্ভাবনা ছিল নোভাক জোকোভিচের; কিন্তু তিনিও অলিম্পিকে অংশ নেওয়ার ব্যাপারে সন্দিহান বলে জানিয়েছেন। তার সন্দেহের কারন অবশ্য ইনজুরি নয়, অলিম্পিকে দর্শক উপস্থিতির অনুমতি না থাকায় প্রতিবাদ শুরু অলিম্পিক বর্জন করতে পারেন নোভাক জোকোভিচ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img