NCC Bank
- Advertisement -NCC Bank
১৯ আগস্ট ২০২২, শুক্রবার

ট্রলকারীদের তীব্র ভাষায় ধুয়ে দিলেন কোহলি

- Advertisement -

চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ১০ উইকেটে হারার পর থেকে ভারতীয় দর্শকদের সমালোচনা যেন কিছুতেই থামছে না। বিশেষ করে প্রচুর ট্রলের শিকার হয়েছেন ভারতীয় মুসলিম ক্রিকেটার মোহাম্মদ শামি। তাঁকে নিয়ে ধর্মবিদ্বেষী ট্রল ছড়িয়ে পড়েছে পুরো নেট দুনিয়ায়। এবার প্রেস কনফারেন্স এসে ট্রলকারীদের উপর রীতিমতো রাগ ঝাড়লেন ভারত দলপতি ভিরাট কোহলি। বলেছেন যারা ধর্ম নিয়ে উপহাস করে তারা আসলে ‘মেরুদণ্ডহীন’ মানুষ।

মোহাম্মদ  শামির ধর্ম নিয়ে বিদ্রুপ করার জন্য ব্যাথিত কোহলি, দাঁড়িয়েছেন সতীর্থের পাশে। বলেছেন,

“হেরে যাওয়ার পর থেকে মানুষের এভাবে অসুস্থ বিনোদন নেয়ার ধরণটি সত্যিই দুর্ভাগ্যজনক এবং দুঃখজনক। আমরা  আমাদের কাজ করে যাচ্ছি এবং কিছু মেরুদণ্ডহীন মানুষ নিজেদের মতো যা ইচ্ছা তাই করছে।”

সংবাদ সম্মেলনে ভারতীয় অধিনায়ক

যারা ধর্ম নিয়ে বিদ্রুপ করে তাদের পরিচয় নিয়ে কোহলির মনে প্রশ্নের জন্ম হয়েছে। তাঁর মতে, এরা সমাজের নিম্নস্তরের মানুষ বলেই এমনটা করতে পারছে। তাঁর মতে,

“অনেকে সামাজিক যোগাযোগমাধ্যমে তাদের পরিচয় লুকিয়ে রাখে তারপর খেলোয়াড়দের ট্রল করার চেষ্টা করে। তাদের মন-মানসিকতাও নিম্নস্তরের। তাদের আসলে কোনো মূল্যই নেই। কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত করা আমার কাছে সবচেয়ে দুঃখজনক ব্যাপার বলে মনে হয়। প্রতিটি মানুষেরই নিজেদের মতামত প্রকাশের অধিকার আছে কিন্তু তাই বলে ধর্ম নিয়ে কাউকে আঘাত করার অনুচিত বলেই আমি মনে করি”

রবিবার নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে ভারত। নিজেদের প্রথম ম্যাচের ব্যর্থতা ভুলে জয়ের দেখা পেতে মাঠে নামবে ভারত। এ প্রসঙ্গে তিনি বলেন,

“দল হিসেবে আমরা জানি আমাদের কি করা উচিৎ। নিজেদের শক্তিমত্তার দিকে আমাদের ফোকাস করতে হবে। সুতরাং বাইরের মানুষ কী বললো তাতে সত্যিই আমাদের কিছুই যায় আসে না। আমরা মাঠে আমাদের সেরাটা দেয়ার চেষ্টা করছি, তারপরও যারা ট্রল করছে তারা আসলে মেরুদণ্ডহীন মানুষ”

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img