১৭ জুলাই ২০২৪, বুধবার

ডিপিএলে বিদেশি প্লেয়ার না খেলায় দেশিদের সুযোগ দেখছেন তামিম

- Advertisement -

বিদেশি খেলোয়াড় ছাড়াই শুরু হয়েছে এবারের ঢাকা প্রিমিয়ার লিগের আসর। বিদেশি প্লেয়ার না থাকায় লোকালদের সুযোগ দেখছেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের অধিনায়ক তামিম ইকবাল।

জাতীয় দলের সাবেক এ অধিনায়ক বলেন, “আমার কাছে মনে হয় এটা (বিদেশি না খেলা) পজেটিভ সাইন। কারণ বিদেশি না খেলা মানে ১২টা লোকাল প্লেয়ারের সুযোগ পাওয়া। এটা পজেটিভ সাইন, নিয়ম যদি একটা থাকে তাহলে ভাল। এই বছর বিদেশি না পরের বছর আবার বিদেশি, তাহলে একটু কনফিউজিং হয়ে যায়। বোর্ড কিংবা সিসিডিএম যেটাই সিদ্ধান্ত গ্রহণ করে একটা নিয়ম থাকলেই ভাল”

অনেকদিন ধরেই বিপিএল ছাড়াও আরও একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টের আলোচনা শোনা যায় ক্রীড়াঙ্গনে। অনেকেই ডিপিএলকে ৫০ ওভারের পরিবর্তে দেখতে চান ২০ ওভারের ফরম্যাটে। তবে তাদের সাথে একমত নন প্রাইম ব্যাংকের অধিনায়ক।

তামিম বলেন, “যদি টি-টোয়েন্টি টুর্নামেন্টে করতেই হয় তাহলে আপনার একটা আলাদা টুর্নামেন্ট করা উচিত। ডিপিএলের টিমগুলোকে নিয়ে, আমরা অতীতেও দেখেছি এরকম হয়েছে। কিন্তু ৫০ ওভারের টুর্নামেন্ট আমাদের ক্রিকেটের একটি ইতিহাস। ডিপিএল অনত্যম প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ টুর্নামেন্টের বাংলাদেশের। তাই আমার মনে হয়না এটাকে চেঞ্জ করা উচিত। যদি টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে কোনো কিছু ভাবনা থাকে তাহলে আলাদা একটা টুর্নামেন্ট করা ভাল”

ডিপিএলে দারুণ করছে তামিমের প্রাইম ব্যাংক। প্রথম দুই ম্যাচেই জয় পেয়েছে শেখ মাহেদী হাসান-শাহাদাত হোসেন দীপুরা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img