২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার

ডে হেয়া-বীরত্বে ইউনাইটেডের তিন পয়েন্ট

- Advertisement -

ম্যাচের অন্তিম মুহুর্তে ডেভিড ডে হেয়ার দুর্দান্ত পেনাল্টি সেভের কল্যাণে ওয়েস্ট হ্যামের মাঠ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফিরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ইউনাইটেডের পক্ষে গোল পেয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও জেসে লিনগার্ড।

চোট কাটিয়ে রোববার (আজ) ইউনাইটেডের একাদশে ফিরেছিলেন স্কট ম্যাকটমিনে। এছাড়াও এক ম্যাচ পর ফিরেছিলেন রাফায়েল ভারান ও মেসন গ্রিনউড।

ঘরের মাঠে প্রথমার্ধে দুর্দান্ত শুরু করে ওয়েস্ট হ্যাম। ইউনাইটেডের পাসিং রেঞ্জগুলো সফলভাবে ব্লক করতে সক্ষম হয় ওয়েস্ট হ্যামের রক্ষণ, সাইদ বেনরাহমা-টমাস সুচেকরা অল্পের জন্য নষ্ট করেন ভালো কিছু গোলের সুযোগ। ইউনাইটেড যে সুযোগ সৃষ্টি করছিল না তা নয়; তবে সহায় হচ্ছিল না ভাগ্য। ২৩ মিনিটে রোনালদোর একটি শট ঠেকিয়ে দেন ওয়েস্ট হ্যাম গোলরক্ষক লুকাস ফাবিয়ানস্কি। ২৬ মিনিটে ব্রুনো ফার্নান্দেসের একটি কোণাকুণি শট বারে লাগে। ৩০ মিনিটে সাইদ বেনরাহমার দূরপাল্লার শটে দারুণ এক গোলে ১-০ তে এগিয়ে যায় ওয়েস্ট হ্যাম।

সাইদ বেনরাহমা ওয়েস্ট হ্যামের পক্ষে খোলেন গোলমুখ

ম্যাচে ফিরে আসতে অবশ্য বেশি সময় নেয়নি ‘রেড ডেভিল’রা। ৪ মিনিট পরই ইউনাইটেডকে সমতায় ফেরান ক্রিশ্চিয়ানো রোনালদো। বাম প্রান্ত থেকে ব্রুনো ফার্নান্দেসের ক্রসে রোনালদোর প্রথম শটটি ঠেকিয়ে দিয়েছিলেন ফাবিয়ানস্কি, তবে ছিটকে আসা বলটি পরের চেষ্টায় জালে জড়ান রোনালদো। প্রথমে অফসাইড বলে সন্দেহ হলেও ভিএআর এর রায়ে গোল অনুমোদিত হয়। ইউনাইটেডের হয়ে মৌসুমের ৩ ম্যাচে এটি ইউনাইটেডের ৪র্থ গোল; ইউনাইটেডের জার্সি গায়ে ক্যারিয়ারে ১২১তম।

ইউনাইটেডকে সমতায় ফেরায় রোনালদোর গোল

গোল দিয়ে যেন ইউনাইটেডকেই জাগিয়ে দেন রোনালদো, প্রথম ৩০ মিনিটে যেখানে ইউনাইটেডের গোলমুখে শট ছিল ৩টি (লক্ষ্যে মাত্র ১টি), প্রথমার্ধের ৪৫ মিনিট শেষে তারাই ওয়েস্ট হ্যামের গোলমুখে নেয় ১০টি শট (লক্ষ্যে ছিল ৭টি)।

দ্বিতীয়ার্ধে অনেক চেষ্টা করেও ওয়েস্টহ্যামের রক্ষণের ফাঁক খুজে পাচ্ছিল না ইউনাইটেডের আক্রমণভাগ। রোনালদো খুব কাছে গিয়েও দু’বার বল জালে জড়াতে ব্যর্থ হন। ওদিকে ওয়েস্ট হ্যামের খেলোয়াড়রা কিছুক্ষণ পরপরই ইউনাইটেডের অর্ধে ছড়িয়ে যাচ্ছিলেন বিপদের সুবাস। তবে ৮৮ মিনিটে জেসে লিনগার্ডের অসাধারণ বাঁকানো শটে ইউনাইটেডের নীরবতা ভাঙ্গেন জেসে লিনগার্ড। ২-১ গোলে এগিয়ে যায় ইউনাইটেড। গতবছর লোনে এই ওয়েস্ট হ্যামেই দুর্দান্ত মৌসুম কাটিয়েছিলেন লিনগার্ড, হয়ে গিয়েছিলেন সমর্থকদের প্রিয়। তাঁকে পাকাপাকিভাবে নিজেদের করিয়ে নেওয়ার ইচ্ছাও প্রকাশ করেছিল ওয়েস্ট হ্যাম। সেই ওয়েস্ট হ্যামের মাঠে ফিরেই গোল করলেন লিনগার্ড।

Image
ওয়েস্ট হ্যামের মাঠে ফিরে তাদের বিপক্ষেই গোল করলেন জেসে লিনগার্ড

তবে ম্যাচের শেষ মুহুর্তে জমে ওঠে নাটক। ডিবক্সে হাত ছড়িয়ে ওয়েস্ট হ্যামের আক্রমন ব্লক করার চেষ্টায় লুক শ’ এর হাতে বল লেগে যায়। ভিএআর চেক করে পেনাল্টি দেন রেফারী ওয়েস্ট হ্যামের পক্ষে। তবে ইউনাইটেডের ‘নায়ক’ হওয়ার তালিকায় আজ অপেক্ষমান ছিল আরেকটি নাম। মার্ক নোবলের শটটি বাঁ পাশে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন ইউনাইটেড গোলরক্ষক ডেভিড ডে হেয়া। নিশ্চিত করেন, লন্ডন স্টেডিয়াম থেকে তিন পয়েন্ট নিয়েই ঘরে ফিরছে ম্যানচেস্টার ইউনাইটেড।

ডে হেয়ার দুর্দান্ত সেভে নিশ্চিত হয় ইউনাইটেডের তিন পয়েন্ট

এই জয়ে ৫ ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের ২য় স্থানে রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img