NCC Bank
- Advertisement -NCC Bank
১৯ আগস্ট ২০২২, শুক্রবার

ঢাকা বিভাগের জন্য পরিচালক পদ বাড়ানো উচিত: দূর্জয়

- Advertisement -

বাংলাদেশ ক্রিকেট বোর্ড নির্বাচনে ঢাকা বিভাগ থেকে পরিচালকের সংখ্যা বাড়ানো উচিত বলে মনে করেন পরিচালক পদপ্রার্থী ও প্রথম টেস্ট অধিনায়ক নাইমুর রহমান দূর্জয়। দূর্জয়ের প্রতিদ্বন্দ্বী এবং নারায়নগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহমেদও বিসিবি নির্বাচনে ঢাকা বিভাগের জন্য পরিচালকের পদ বাড়ানোর পক্ষে মত দিয়েছেন।

মনোনয়ন পত্র জমা দিচ্ছেন সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচনে ক্যাটাগরি–০১ (আঞ্চলিক ও জেলা ক্রিকেট সংস্থার প্রতিনিধি) থেকে নির্বাচিত হন ১০জন পরিচালক। এর মধ্যে ঢাকা, চট্টগ্রাম ও খুলনা; এই ৩ বিভাগের প্রতিটি থেকে ২জন করে মোট ৬ পরিচালক আসেন ক্রিকেট বোর্ডে। সিলেট, রংপুর, রাজশাহী ও বরিশাল থেকে বাকি ৪জন, সবমিলে ১০জন।

বিসিবির আসন্ন নির্বাচনে এরইমধ্যে সিলেট থেকে শফিউল আলম চৌধুরী, বরিশাল থেলে আলমগীর খান আলো, রংপুর থেকে অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, চট্টগ্রাম থেকে আ.জ.ম নাসির এবং আকরাম খান, খুলনা থেকে শেখ সোহেল এবং কাজী ইনাম আহমেদ বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন। নির্বাচন হতে যাচ্ছে ঢাকা এবং রাজশাহী বিভাগে। ঢাকায় দুই পরিচালক পদের বিপরীতে প্রার্থী ৪জন। গেলবারের বিসিবি নির্বাচনেও ঢাকা বিভাগেই সবচেয়ে বেশী প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ নির্বাচন হয়েছিলো, এবারও তাই হতে যাচ্ছে। সংশ্লিষ্টরা মনে করেন, জেলার সংখ্যা বা কাউন্সিলরশিপ অনুপাতে ঢাকা বিভাগে পরিচালকের পদের সংখ্যা কম। ক্যাটাগরি-০১ এর প্রতিদ্বন্দ্বী প্রার্থী নাইমুর রহমান দূর্জয়কে জিজ্ঞেস করা হয়েছিলো যে, কাউন্সিলরের সংখ্যা হিসেবে ঢাকা বিভাগের জন্য বরাদ্দ ২ পরিচালকের পদ যথেষ্ট কিনা?

উত্তরে দূর্জয় বলেছেন, “অন্য বিভাগের মতো ঢাকা বিভাগ না। ঢাকা বিভাগে জেলার সংখ্যা বেশি তাই কাউন্সিলেরর সংখ্যাও বেশি কিন্তু পরিচালকের পদ কম সেই তুলনায় কম। যে কারণে বিসিবির সব নির্বাচনেই ঢাকা বিভাগে যথেষ্ট প্রতিদ্বন্দ্বীতা হয় আর সেটাই স্বাভাবিক; যদি পরিচালকের পদের সংখ্যা বেশি হলে অবশ্যই ভালো হতো”

নাইমুর রহমান দূর্জয় বিসিবি পরিচালক পদপ্রার্থী (ক্যাটাগরি-০১, ঢাকা বিভাগ)

অবশ্য তীব্র প্রতিদ্বন্দ্বীতাকে সত্যিকারের নির্বাচনী আবহ বলে মনে করেন টাইগারদের প্রথম টেস্ট অধিনায়ক। বিসিবিকে টাকা না জমিয়ে দেশের ক্রিকেট উন্নয়নের কাজে অর্থ ব্যয় করার আহ্বান জানানো দূর্জয় জানিয়েছেন, “খেলাধূলার মাঠের মতো নির্বাচনেও প্রতিদ্বন্দ্বীতা থাকলে ভাল হয়। আর নির্বাচনে জিতে বোর্ড পরিচালক হয়ে আসতে পারলে, সেটার গ্রহণযোগ্যতা বা ‘ভার’ আরো অনেক বেশি থাকে”

নির্বাচনে দূর্জয়ের প্রতিদ্বন্দ্বী এবং নারায়নগঞ্জ জেলার ক্রীড়া সংস্থার এক দশকের সাধারণ সম্পাদক তানভীর আহমেদ টিটুও দূর্জয়ের মতো ঢাকা বিভাগের পরিচালক পদ বাড়ারো পক্ষে মত দিয়েছেন। বলেছেন, “আপনারা দেখেছেন যে, ঢাকা বিভাগে সতোরোটা জেলা, দুইজন মাত্র পরিচালক হন। আঠেরোটা ভোটে নির্বাচিত হন দুইজন। অন্যান্য বিভাগে অনেক কম জেলা থাকলেও সেখান থেকে একজন একজন করে আসেন। আমরা যদি সেই পরিসংখ্যান দেখি বা হিসাবে করি, ঢাকা বিভাগে অবশ্যই আরেকজন (পরিচালকের পদ) বাড়ানো উচিত”

মনোনয়ন পত্র জমা দিচ্ছেন নারায়নগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহমেদ টিটু

ক্রিকেট বোর্ডের নির্বাচনে ক্যাটাগরি-০১ থেকে ঢাকা বিভাগের দুই পরিচালক পদের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন  মানিকগঞ্জের কাউন্সিলর নাইমুর রহমান দূর্জয়, নারায়নগঞ্জের তানভীর আহমেদ টিটু, কিশোরগঞ্জের সৈয়দ আশফাকুল ইসলাম টিটু এবং মাদারীপুরের মো: খালিদ হোসেন।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img