২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার

তপুর গোলে বাংলাদেশের ড্র

- Advertisement -

বিশ্বকাপ বাছাইপর্বের গুরুত্বপুর্ন ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ড্র করেছে বাংলাদেশ। পিছিয়ে পড়ে তপু বর্মনের ৮৪ মিনিটের গোলে ১-১ ব্যবধানে ড্র করেছে বাংলাদেশ।

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

কাতারের দোহার জসিম বিন হামাদ স্টেডিয়ামে বিশ্বকাপ বাছাইপর্বের ‘ই’ গ্রুপের ম্যাচে আফগানদের মুখোমুখি হয় বাংলাদেশ। র‌্যাংকিংয়ে এগিয়ে থাকার মতো বল পজিশন কিংবা গোল অভিমুখে শট, সব বিবেচনায় এগিয়ে ছিল আফগানরা, শুধু গোলটা ছাড়া। গোলের খেলা ফুটবলে সেই গোলেই আগাতে পারেনি, পুরো নব্বই মিনিট শেষে বাংলাদেশ গোল ব্যবধানে ছিল আফগানদের সমানে-সমান।

বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইপর্বের ম্যাচটি ১-১ গোলে ড্র হলেও , বাংলাদেশের কাছে এ ড্রয়ের আনন্দ জয়ের মতোই। মুল্যবান ড্রয়ে বাছাইপর্বে  এক পয়েন্ট বেড়ে বাংলাদেশের পয়েন্ট ২, যদিও অবস্থান সবার শেষেই।

প্রথমার্ধে গোলের মুখ দেখেনি কেউই। তবে নজর কেড়েছেন অভিষিক্ত তারিক রায়হান কাজী। ফিনল্যান্ড প্রবাসী  ২০ বছর বয়সী এই ডিফেন্ডার প্রথমার্ধে ছড়িয়েছেন মুগ্ধতা। বাংলাদেশ বার দুয়েক সুযোগ তৈরি করলেও গোল আসেনি। আফগানদের গোল বঞ্চিত করতে ত্রাতা বাংলাদেশ গোলকিপার আনিসুর রহমান জিকো।

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

দ্বিতিয়ার্ধের শুরুতেই গোল করে অচলায়তন ভাঙ্গেন আমির শরিফি। ৪৮ মিনিটে ডানপ্রান্ত থেকে আহমেদ নাজিমের বাড়ানো পাসে বক্সের মধ্যে বাম পায়ের শটে গোলটি করেন তিনি। বাদবাকি সময়ে আফগান ডিফেন্সকে তটস্থ রাখেন জামাল-তপুরা। ৮০ মিনিটে সযোগ আসে, প্রতিহত করেন আফগান গোলরক্ষক। ৮৪ মিনিটে আর ভুল করেননি তপু বর্মন। বাংলাদেশের এই সেন্টারব্যাকের গোলে সমতায় ফেরে বাংলাদেশ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img