২৪ জুন ২০২৪, সোমবার

তাইজুলের স্পিন ভেলকিতে ২১৪ রানে অলআউট আইরিশরা

- Advertisement -

মিরপুরে সিরিজের একমাত্র টেস্টে বাংলাদেশের বিপক্ষে নিজেদের প্রথম ইনিংসে ২১৪ রানে অলআউট আয়ারল্যান্ড। সফরকারিদের হয়ে সর্বোচ্চ ৫০ রান করেছেন ব্যাটার হ্যারি টেক্টর।

ব্যাটিংয়ে নেমে শুরুতে বেশ দেখেশুনেই খেলা শুরু করে আয়ারল্যান্ড। গেল জুনে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর আবারও এই টেস্টে একাদশে ফেরা শরীফুল ইসলাম দলগত ১১ রানেই তুলে নেন মারি কামিন্সের উইকেট। ১০ বলে ৫ রান করে এলবিডাব্লিউ হন কামিন্স। অপরদিকে ৩৪ বলে ১৫ রানে ইবাদত হোসেনের বলে আউট হন জেমস ম্যাককলাম। এরপর দলের হাল ধরেন অধিনায়ক আন্ড্রু বালবার্নি এবং হ্যারি টেক্টর। দুজন মিলে ২১ রানের জুটি গড়লেও বালবার্নি আউট হন ৫০ বলে ১৬ রান করে।

এরপর প্রথম সেশনে ৬৫ রানেই তিন উইকেট হারানো আয়ারল্যান্ড দ্বিতীয় সেশনটা প্রায় নিজেদের করেই নিয়েছিল। টেস্ট অভিষেক হওয়া দুই ক্রিকেটার হ্যারি টেক্টর এবং কার্টিস ক্যাম্ফার ৭৪ রানের জুটি গড়লেও টাইগারদের বিপদ বাড়তে দেননি তাইজুল ইসলাম।

লাঞ্চ ব্রেকের পর দ্বিতীয় সেশনে দেখেশুনে খেলতে থাকেন টেক্টর এবং ক্যাম্ফার।  দেখে বোঝাই যাচ্ছিল, উইকেটে দুইজনই বেশ থিতু হয়ে গেছেন। ৮২ বল খেলে টেস্ট ক্যারিয়ারের প্রথম ফিফটি তুলে নেন টেক্টর। তবে পরের ১০ বলে আর এক রানও তুলতে পারেননি, আউট হয়েছেন মেহেদী হাসান মিরাজের বলে। এরপরই আইরিশ শিবিরে ধ্বস নামান তাইজুল ইসলাম। ৪২ এবং ৪৩তম ওভারে আউট করেন ৭৩ বলে ৩৪ রান করা ক্যাম্ফার এবং ৮ বলে ১ রান করা পিটার মুরকে।

চা বিরতির পরেও আইরিশ ব্যাটার মার্ক অ্যাডের এবং লর্গান টাকার একটি বড় জুটি গড়ার চেষ্টা করলেও স্পিনাররাদের সামনে তেমন প্রতিরোধ গড়তে পারেনি তারা। যার ফলে ২১৪ রানেই গুটিয়ে যায় টাইগারদের ইনিংস।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৫ উইকেট নিয়েছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img