২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার

তাই বলে মাত্র ১ রানে হার?

- Advertisement -

৪ বলে ২ রান লাগে… এমন অবস্থায় শেষ উইকেট হিসেবে স্ট্রাইকে থাকা রিপন মন্ডলের ঐ ঢিলেঢালা দৌড়টি কি কেউ ব্যাখ্যা করতে পারবে? হোক মিড উইকেট থেকে সরাসরি থ্রো। তবুও কোন দ্রুত দৌড় নয়, মরিয়া হয়ে কোন ডাইভ নয়, মাঝপথে যেন দৌড়ই থামিয়ে দিলেন রিপন। তিনি কি চোটে ছিলেন? বা আগেই বুঝে গিয়েছিলেন যে সম্ভব না?

কারণ যাই হোক, দ্বিতীয় যুব ওয়ানডেতে জয়ের সমূহ সম্ভাবনা জাগিয়েও মাত্র ১ রানে হারের দুঃখ, বা ৪ বলে ২ রান না নিতে পারার লজ্জা ঠিকই পুড়তে হল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে। পাঁচ ওয়ানডের সিরিজে ২-০ তে এগিয়ে গেল শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল।

প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কা প্রথমে ব্যাট করে সংগ্রহ করেছিল ২২৮ রান, দ্বিতীয় ওয়ানডেতেও তারা ঠিক সেই রানটিই সংগ্রহ করেছে ৫০ ওভার শেষে। পাওয়ান পাথিরাজা আগের ম্যাচেও করেছিলেন ফিফটি, এই ম্যাচেও তাই। পাথিরাজার সাথে এই ম্যাচে অবশ্য  সাদিশ জয়াবর্ধনেও করেছেন ফিফটি।

১১ রানে জিওয়াকা সাশেনের উইকেট হারানোর পর শেভন ড্যানিয়েলসকে নিয়ে ৬৬ রানের জুটি গড়েন ওপেনার সাদীশ জয়াবর্ধনে। ড্যানিয়েল ৩৪ করে আউট হলে পাওয়ান পাথিরাজার সাথে আরো ৫৪ রানের জুটি।৯৪ বলে ৫৮ রানের ধৈর্য্যশীল ইনিংস খেলেন জয়াবর্ধনে, পাথিরাজা ৬৮ বলে ৫১ রান করে হন রিপন মন্ডলের শিকার। শেষদিকে চামিন্দু বিক্রমাসিংহের ১৭ বলে ২৭ রানের ক্যামিওতে ২২৮ রানের পুঁজি পায় শ্রীলঙ্কান যুবারা।

বাংলাদেশের পক্ষে পেসার রিপন মন্ডল নিয়েছেন ৪৯ রানে ৩ উইকেট। আরেক পেসার আশিকুর ছিলেন আরো খরুচে; ২ উইকেট নিয়েও দিয়েছেন ৫৪ রান।

২২৯ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে মফিজুল ইসলাম রবিন ও ইফতিখার হোসেন ইফতির ব্যাটে দারুণ সূচনা করে টাইগার যুবারা। দুজনে মাত্র ১০.৪ ওভারে গড়েন ৫৭ রানের জুটি। ৩১ বলে ৩৬ রানের ইনিংস খেলে আউট হন ইফতি। ৯৬ বলে ৮টি চার ও ১টি ছক্কায় ৭৫ রানে আউট হন মফিজুল ইসলাম। তবে এর আগে-পরে নিয়মিত উইকেট হারাচ্ছিল বাংলাদেশ। মেহেরব ও আরিফুল টানা দুই ওভারে পরপর আউট হওয়ার পরে কিছুটা চাপে পড়ে যায় বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল। এরপর একে একে বাংলাদেশ হারায় আব্দুল্লাহ আল মামুন, গোলাম কিবরিয়া ও নাইমুর রহমানের উইকেট। এরপরও জয় নাগালেই ছিল বাংলাদেশের; যদি না ভুতুড়ে আউট হতেন রিপন মন্ডল।

শ্রীলঙ্কার পক্ষে ৩টি করে উইকেট নেন দুনিথ ওয়েলালাগে ও মাথিশা পথিরানা।

সংক্ষিপ্ত স্কোরঃ

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল: ৫০ ওভারে ২২৮/৮ ( জয়াবর্ধনে ৫৮, পাথিরাজা ৫১, ড্যানিয়েল ৩৪; রিপন ৩/৪৯, আশিকুর ২/৫৪)

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: ৫০ ওভারে ২৭৭/১০ ( মফিজুল ৭৫, ইফতিখার ৩৬, মেহেরব ৩৩; পাথিরানা ৩/২৬, ওয়েলালাগে ৩/৩০)

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img