NCC Bank
- Advertisement -NCC Bank
১২ আগস্ট ২০২২, শুক্রবার

তানভিরের ঘূর্ণিতে কুপোকাত শেখ জামাল

- Advertisement -

মিরপুরে  ঢাকা প্রিমিয়ার লিগে শুক্রবার দিনের দ্বিতীয় ম্যাচে  শক্তিশালী শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে হারিয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। আগের দুই ম্যাচ আশা জাগিয়েও জয়ের স্বাদ না পাওয়া শাইনপুকুরের জয় ১০ রানে। জয়ের নায়ক বাঁহাতি স্পিনার তানভির ইসলাম।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শুক্রবার তানজিদ তামিম ও রবিউল ইসলাম রবি উভয়ের ৩৪ রানের উপর ভর করে নির্ধারিত ২০ ওভারে শাইনপুকুর বোর্ডে তোলে ১৩৭ রান। জবাবে নিয়মিত বিরতিতে উইকেট হারানো শেখ জামালের ইনিংস শেষ হয় ১২৭ রানে। শেখ জামালের হয়ে সর্বোচ্চ ৩০ রান আসে ইলিয়াস সানির ব্যাট থেকে।

ছবিঃ বিসিবি
ছবিঃ বিসিবি

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়া শাইনপুকুরের ওপেনাররা ছিলেন উইকেট না দিয়ে সাবলীল ব্যাটিংয়ে মনোযোগী। তাদের প্রথম উইকেটের পতন ঘটে ৫৪ রানে, সাব্বির হোসেনকে নিজ বলে তালুবন্দি করে ফেরান জিয়াউর রহমান। পরের ওভারে আরেক ওপেনার তামিম ফিরে গেলে চাপে পড়ে শাইনপুকুর। সেই চাপ থেকে সামাল দেন অধিনায়ক তৌহিদ হৃদয় ও রবিউল ইসলাম রবি। রবির অপরাজিত ২৬ বলে ৩৪ রানের ইনিংসে ১৩৭ রানের পুঁজি পায় শাইনপুকুর। শেখ জামালের হয়ে ৪ ওভারে ১৬ রানে ২ উইকেট জিয়াউর রহমানের।

জবাবে ব্যাটিং করতে নেমে শুরুতেই ধাক্কা খায় শেখ জামাল। যে ওপেনারদের জন্য বড় রানের দেখা মিলত, সেই ওপেনাররা ব্যর্থ। প্রথম ওভারে ফিরেছেন আশরাফুল, পরের ওভারে সৈকত আলী। দুজনেই আউট হয়েছেন দলীয় ১৩ রানে, দুজনকেই ফিরিয়েছেন দুই বাঁহাতি স্পিনার। আশরাফুলকে শিকার বানিয়েছেন হাসান মুরাদ, আর সৈকত আলীকে শিকারের পথে মেডেন নিয়েছেন তানভীর ইসলাম।

ছবিঃ বিসিবি
ছবিঃ বিসিবি

মূলত আগের দুই ম্যাচে এই তানভীর ইসলামের ঘূর্ণি জাদুতে জয়ের ঘ্রাণ পেয়েছিল শাইনপুকুর। হতে হতেও হয় নি তখন। এবার আর আক্ষেপ রাখেননি তানভীর। ৪ ওভারে ২ মেডেনে ৮ রান দিয়ের নিয়েছেন ৩ উইকেট। নাসির-সানিরা চেষ্টা করেছিলেন, কিন্ত কাজের কাজ হয়নি। ম্যাচসেরা তানভীর ইসলাম।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img