১৯ জুন ২০২৪, বুধবার

তামিমের আক্ষেপ, মুশফিকের বিদায়ে ব্যাকফুটে বাংলাদেশ

- Advertisement -

প্রথম টেস্টের দুই ইনিংসেই তামিম ইকবাল ছিলেন দুর্দান্ত। তবে আক্ষেপ ওই একটাই, কাছে গিয়েও তিন অঙ্কের ঘর ছুঁতে না পারা। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে তামিম ইকবাল দেখাচ্ছিলেন আশা, নড়বড়ে সাইফ হাসান এবং শুণ্য রানে ফেরা নাজমুল শান্তর ব্যর্থতার দিনে প্রথম সেশনে বাংলাদেশ তুলেছিল ২ উইকেটে ৯৯ রান, তামিম সেখানে অপরাজিত ছিল ৭০ রানে।

নান্দনিক তামিম ইকবাল ছিলেন দুর্দান্ত। ছবিঃ এসএলসি

দ্বিতীয় সেশনে বাংলাদেশ ছিল ঠিকঠাক, তবে তামিম ইকবালের বিদায় বাড়িয়েছে হতাশা। বছর দুয়েক আগে হ্যামিল্টনে সেঞ্চুরি পরের ১৩ ইনিংসে তামিম ইকবালের কোনো সেঞ্চুরি নাই। তার ইনিংসগুলো যথাক্রমে – ৭৪,৭৪,৪,৩,৩৪,৪১,৯,০,৪৪,৫০,৯০,৭৪* ও ৯২। বাংলাদেশ চা বিরতিতে গেছে ৪ উইকেটে ২১৪ রান নিয়ে।

পাল্লেকেলের উইকেট প্রথম দিন ছিল ব্যাটিংবান্ধব, সময়ের সাথে উইকেট থেকে সাহায্য পেতে শুরু করেছেন স্পিনাররা। তামিম ইকবালের বিদায়ে পর শঙ্কা জেগেছিল ফলো অনের, সেটা আরও বড়িয়েছে সেশনের শেষে মুশফিকুর রহিমের বিদায়ে। বাংলাদেশ পিছিয়ে ২৭৯ রানে। ফলো-অন এড়াতে প্রয়োজন ৮০ রান।

জয়াবিক্রমের  স্পিনে নাজেহাল  টাইগাররা। ছবিঃ এসএলসি

তৃতীয় সেশন বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ, ম্যাচে টিকে থাকা কিংবা ছিটকে যাওয়া অনেককিছুই নির্ভর করছে শেষ বিকেলের খেলায়। ৪৭ রান নিয়ে উইকেটে আছেন মুমিনুল হক। পাল্লেকেলের টেস্ট বাঁচাতে বাংলাদেশের সঙ্গী হতে পারে বৃষ্টি, ক্যান্ডির আকাশ কথা বলছে বাংলাদেশের পক্ষে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img