২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

তামিমের ফিফটির পর সাইফউদ্দিনের ক্যামিওতে বরিশালের সংগ্রহ ১৮৬

- Advertisement -

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চট্টগ্রাম পর্বের প্রথম দিনের দুই ম্যাচেই আগে ব্যাট করা দল করেছিল দুইশোর উপরে রান। বুধবারও বড় সংগ্রহ দেখেছে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলা দেখতে আসা দর্শকরা। দুর্দান্ত ঢাকার বিপক্ষে আগে ব্যাট করে ১৮৬ রান সংগ্রহ করেছে ফরচুন বরিশাল।

টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন তামিম ইকবাল। বরিশালের অধিনায়কের সিদ্ধান্ত যে ভুল ছিল না তা প্রমাণ হয়েছে পাওয়ারপ্লে শেষেই। বিনা উইকেটে স্কোরবোর্ডে ৫৪ রান যোগ করেছে তামিম-শেহজাদ জুটি। শুরু থেকেই ঢাকার বোলারদের উপর চড়াও হয়ে খেলেছেন বরিশাল অধিনায়ক।

২২ বলে ৪ বাউন্ডারিতে ২৪ রান করা শেহজাদকে ফিরিয়ে ঢাকাকে প্রথম ব্রেক থ্রু এনে দেন আলাউদ্দিন বাবু। ৩৪ বলে ফিফটি তুলে নেন তামিম। এরপর আক্রমণাত্মক ব্যাটিং করেছেন তিনি। আলাউদ্দিনের বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরার আগে ৪৫ বলে ৭ বাউন্ডারি ও ৪ ছক্কায় করেছেন ৭১ রান।

তিনে নেমে দারুণ ব্যাটিং করেছেন সৌম্য সরকার। তবে শরীফুল ইসলামের উপড় চড়াও হতে গিয়ে ক্যাচ দিয়ে কাভারে ক্যাচ দিয়ে ফিরেছেন তিনি। তার আগে ২৩ বলে ৩ বাউন্ডারি ও ১ ছক্কায় করেছেন ২৮ রান।

মাহমুদউল্লাহ রিয়াদ একটি করে বাউন্ডারি ও ছক্কার মারে ইনিংসের শুরুটা দারুণ করেছিলেন। কিন্তু ইনিংস বড় করতে পারেননি তিনি। আলাউদ্দিনের তৃতীয় শিকার হয়ে ফেরার আগে ১০ বলে করেছেন ১৩ রান।

মুশফিকুর রহিম-মেহেদি হাসান মিরাজ ফিরেছেন দ্রুত। শেষের দিকে ঝড় তুলতে পারেননি শোয়েব মালিক। তবে মোহাম্মদ সাইফউদ্দিন খেলেছেন ৬ বলে দুই বাউন্ডারি ও সমান ছক্কায় ২৩ রানের অপরাজিত ক্যামিও।

ঢাকার হয়ে ৪ ওভারে ৩০ রান দিয়ে ৩ উইকেট শিকার করেছেন আলাউদ্দিন বাবু। দুটি উইকেট নিয়েছেন তাসকিন আহমেদ, শরীফুল ইসলামের শিকার ১ উইকেট।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img